প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৫ জানুয়ারি, ২০২০

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

বন্দুকযুদ্ধে কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে একজন রোহিঙ্গা এবং নাটোরের গুরুদাসপুরে পুলিশের সঙ্গে হত্যা মামলার এক আসামি নিহত হয়েছে। এছাড়া মাগুরায় দুই দল ডাকাতের মধ্যে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো রিপোর্টÑ

উখিয়া : কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ইয়াবা কারবারি রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ১ লাখ ৩০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক ও এক রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। টেকনাফের ২ বিজিবি ব্যাটালিয়ান অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সাল হাসান খান জানান, গতকাল শুক্রবার ভোরে দমদমিয়া বিওপি বিজিবির একটি বিশেষ টিম টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া মসজিদের পূর্ব পাশের কেওড়া বাগানের নিকট নাফ নদী এলাকায় অবস্থান নেয়। এ সময় কয়েকজন লোককে বস্তা মাথায় নিয়ে হেঁটে যেতে দেখে চ্যালেঞ্জ করলে, তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে এ সময় পাল্টা গুলি চালানোর পর ওই এলাকা থেকে ইয়াবা ও অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা একজনকে উদ্ধার করে প্রথমে টেকনাফ হাসপাতালে, পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাটোর : নাটোরের গুরুদাসপুরের বৃদ্ধা মনোয়ারা বেগম হত্যা মামলার আসামি হানিফ শেখ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি পাইপগান ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুই পুলিশ আহত হয়েছেন, তারা হলো সহকারী উপপরিদর্শক আবুল কালাম ও রুবেল হোসেন। নিহত হানিফ শেখ উপজেলার কালাকান্দার গ্রামের রুহুল শেখের ছেলে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার পার গুরুদাসপুরের একটি কলা বাগানে এই ঘটনা ঘটে। নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, নাটোরের গুরুদাসপুরের পার গুরুদাসপুর গ্রামের অবসরপ্রাপ্ত প্রাথমিক শিক্ষক হাতেম আলীর স্ত্রী মনোয়ারা বেগমের হত্যাকা-ের আসামি আবু হানিফ শেখকে গত বৃহস্পতিবার রাজধানীর মেরুল বাড্ডা থেকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্য মতে রাজধানীর বনশ্রী এবং সিরাজগঞ্জের বেলকুচি থানার কল্যাণপুরে অভিযান চালানো হয়। পরে গত বৃহস্পতিবার রাতে পার গুরুদাসপুর এলাকায় হত্যাকা-ে সহযোগীদের গ্রেফতার করার সময় পলাতক আসামিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধ চলাকালে হানিফ শেখ পালানোর চেষ্টাকালে গুলিবিদ্ধ হয়। উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও একটি দেশীয় পাইপগান এবং ৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

মাগুরা : মাগুরায় দুই দল আন্তঃজেলা ডাকাতের মধ্যে বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছে। গত বৃহস্পতিবার রাত ১টায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এরপর মাগুরার বরইগ্রাম সøুইচগেট এলাকায় থেকে ওই ডাকাতের লাশ উদ্ধার করে পুলিশ। মাগুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম জানিয়েছেন, গত বৃহস্পতিবার রাতে গ্রামবাসী গোলাগুলির শব্দ পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে বরইগ্রাম ব্রিজের নিচ থেকে মাথায় গুলিবিদ্ধ এক ব্যক্তির লাশ উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে একটি শুটারগান, দুটি গুলির কার্তুজ ও দুটি রামদা উদ্ধার করা হয়। লাশটি মাগুরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, নিহত ব্যক্তির নাম মিন্টু গাজি (৪২)। সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বাড়ি নড়াইল জেলার লোহাগাড়া উপজেলার ইতনা গ্রামে। তার নামে ফরিদপুর, যশোর, মাগুরাসহ বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close