গাজীপুর প্রতিনিধি

  ২৪ জানুয়ারি, ২০২০

গাজীপুরে ৭ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

গাজীপুরে আগামী ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। গাজীপুর জেলার ৭ লাখ শিশুকে জেলা সিভিল সার্জন অফিস এবং গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবে। এর মধ্যে সিভিল সার্জন অফিসের তত্ত্বাবধানে ৫ লাখ ৯৫ হাজার ৬৬৮ শিশুকে এবং সিটি করপোরেশন ৯৯ হাজার ৯৩ শিশুকে ওই ক্যাপসুল খাওয়ানো হবে।

গতকাল বৃহস্পতিবার সকালে গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ের হল রুমে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। সিভিল সার্জন ডা. খায়রুজ্জামানের সভাপতিত্বে ওই সভায় আরো বক্তব্য দেন সিনিয়র স্বাস্থ্য অফিসার নূরুল ইসলাম, এপিআই সুপারভাইজার মো. আমজাদ হোসেন, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবার জেলা সমন্বয়কারী আরিফা আফরোজ, গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি মো. মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক শাহ মো. সামসুল হক, সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক। সভায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান, সারা দেশে গত ১১ জানুয়ারি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরের টঙ্গীতে বিশ্ব ইজতেমা হওয়ায় গাজীপুরে ‘এ’ প্লাস ক্যাম্পেইনের তারিখ নির্ধারণ করা হয় ২৫ জানুয়ারি।

সভায় জানানো হয়, ২৫ জানুয়ারি অনুষ্ঠিত ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সি ৭০ হাজার ৩৩৫ জন শিশুকে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ৫ লাখ ২৫ হাজার ৩৩৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এ দিকে গাজীপুর সিটি করপোরেশন একই দিন ৬ থেকে ১১ মাস বয়সি ১১ হাজার ৫০০ জন শিশুকে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সি ৮৮ হাজার ৫৯৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close