লালমনিরহাট প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২০

মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি, থানায় জিডি

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় মুক্তিযোদ্ধাকে হত্যার হুমকি দেওয়ায় বিএনপি নেতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালেকুজ্জামানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

গত রোববার রাতে আদিতমারী থানায় এই জিডি করেন উপজেলার দুর্গাপুর এলাকার মুক্তিযোদ্ধা আবুল কাশেম (৬৭)। অভিযুক্ত চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামাণিক আদিতমারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও একই উপজেলার দুর্গাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। গতকাল সোমবার আদিতমারী থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার দুর্গাপুর এলাকার মুক্তিযোদ্ধা আবুল কাশেম (৬৭) ও তার ভাগ্নে বিএনপি কর্মী আসাদের মাঝে পৈতৃক জমি নিয়ে বিরোধ বাধে। মুক্তিযোদ্ধা আবুল কাশেম পৈতৃক সম্পত্তি থেকে বোনের অংশ বসতভিটার পাশে ভাগ্নে আসাদকে বুঝিয়ে দেন। কিন্তু ইউপি চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামাণিক নিজ বসতভিটায় জমি বুঝে দেওয়ার জন্য মুক্তিযোদ্ধাকে চাপ প্রয়োগ করেন। এতে মুক্তিযোদ্ধা আবুল কাশেম রাজি না হওয়ায় চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে উঠেন। এরই জের ধরে শুক্রবার বিকালে ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা সালেকুজ্জামান প্রামাণিক দলবল নিয়ে মুক্তিযোদ্ধার বাড়িতে গিয়ে ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে মুক্তিযোদ্ধাকে পরিবারের সদস্যদের সামনে লাঞ্ছিত করেন। তাদের চিৎকার শুনে প্রতিবেশীরা এলে বিএনপি নেতা চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামাণিক দ্রুত বসতভিটা খালি করে জমি বুঝে দিতে এই মুক্তিযোদ্ধাকে গালমন্দ করেন। নির্দেশ অমান্য করলে মুক্তিযোদ্ধাকে সপরিবারের হত্যা করে জমি দখলের হুমকি দেন।

মুক্তিযোদ্ধা আবুল কাশেম বলেন, পৈতৃক সম্পত্তি থেকে বোনের অংশ বসতভিটার এক পাশে বুঝে দেওয়া হয়েছে। কিন্তু বিএনপি নেতা তার কর্মীর জন্য আমাকে বসতভিটা হারা করাসহ হত্যার হুমকি দিয়েছে। পাকিস্তানি হানাদারদের পৈশাচিক নির্যাতনকে উপেক্ষা করে জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। এখন স্বাধীন দেশে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি হত্যার হুমকি দিচ্ছে। তিনি প্রশাসনের ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেন। উপজেলা বিএনপি সম্পাদক দুর্গাপুর ইউপি চেয়ারম্যান সালেকুজ্জামান প্রামাণিকের মোবাইলটি বন্ধ থাকায় তার সফঙ্গ যোগাযোগ করা সম্ভব হয়নি। আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, মুক্তিযোদ্ধাকে হুমকি প্রদর্শনের দায়ে থানায় জিডি করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close