পুলিশ হেফাজতে এফডিসি কর্মকর্তার মৃত্যু ঘিরে রহস্য!

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানী তেজগাঁও শিল্পাঞ্চলে পুলিশ হেফাজতে আবু বকর সিদ্দিক বাবু (৪৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। স্বজনদের দাবি, পুলিশের নির্যাতনে তার মৃত্যু হয়েছে। তবে পুলিশ বলছে, তিনি আত্মহত্যা করেছেন। নিহত ব্যক্তি বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) ফ্লোর ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন।

জানা গেছে, গত শনিবার সন্ধ্যায় ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় আবু বকর সিদ্দিক বাবুকে গ্রেফতার করে তেজগাঁও শিল্পাঞ্চল থানা পুলিশ। পর দিন ভোর ৪টায় গুরুতর আহত অবস্থায় পুলিশ তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নিহতের সাবেক স্ত্রী আলেয়া ফেরদৌসী গতকাল রোববার দুপুরে হাসপাতালে গিয়ে লাশ শনাক্ত করেন। তিনি অভিযোগ করেন, গত শনিবার রাস্তা থেকে বাবুকে পুলিশ ধরে নিয়ে যায় বলে শুনেছি। তাকে পুলিশ নির্যাতন করে হত্যা করেছে। বাবুর সহকর্মী এফডিসির ক্যামেরা সহকারী সাইফ জানিয়েছেন, গত শনিবারও তারা একসঙ্গে কাজ করেছেন। তার (বাবু) লাশ দেখে মনে হয়নি তিনি আত্মহত্যা করেছেন। কারণ তার গলা, হাত ও চোখে আঘাতের চিহ্ন আছে। এদিকে তেজগাঁও জোনের উপকমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেছেন, নিহতের স্বজনরা অভিযোগ করতেই পারে। তবে তার গায়ে টাচও করা হয়নি। তিনি (বাবু) গলায় চাদর পেঁচিয়ে থানার গারদের শিকের সঙ্গে ঝুলে আত্মহত্যা করেন। তিনি আরো বলেন, থানার সিসি ক্যামেরা ফুটেজেও চাদর দিয়ে তার আত্মহত্যা চেষ্টার বিষয়টি ধরা পড়েছে।

তেজগাঁও শিল্পাঞ্চল থানার ওসি আলী হোসেন জানিয়েছেন, বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন ও ছবি তুলে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে মামলা করেন এক নারী। ডিজিটাল নিরাপত্তা আইনে করা ওই মামলায় আবু বকর সিদ্দিক বাবুকে গ্রেফতার করা হয়।

 

"