রাজশাহী ব্যুরো

  ১১ ডিসেম্বর, ২০১৯

রাজশাহীতে জামায়াতের ১০ নেতাকর্মী গ্রেফতার

টিপু রাজাকারের রায়কে কেন্দ্র করে রাজশাহীতে নাশকতার পরিকল্পনা করার সময় জামায়াতের ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে তাদের গ্রেফতার করা হয়। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, তাদের নামে থানায় একাধিক মামলা রয়েছে। তারা এজাহারভুক্ত পলাতক আসামি। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আরো একটি মামলা হবে।

মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বলেন, তাদের কাছে তথ্য ছিল মানবতাবিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত সাবেক শিবির নেতা রাজশাহীর বোয়ালিয়া এলাকার আবদুস সাত্তার ওরফে টিপু রাজাকার ওরফে টিপু সুলতানের বিরুদ্ধে রায় ঘোষণাকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনা হচ্ছে। এ তথ্যের ভিত্তিতে মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ বিকালে সাড়ে ৩টার দিকে রাজশাহী মহানগরের সাহেববাজার বড় মসজিদের পেছনে থাকা মসজিদ মিশন একাডেমিতে অভিযান চালায়। সেখানে গোপন বৈঠক করার সময় হাতেনাতে ১৪ জনকে আটক করা হয়। তবে পরে সম্পৃক্ততা না থাকায় তাদের মধ্যে চারজনকে ছেড়ে দেওয়া হয়।

বাকি ১০ জনকে বর্তমানে ডিবি কার্যালয়ে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। কি কি মামলা রয়েছে সেগুলো এখন যাচাই-বাছাই করা হচ্ছে। তবে এ ঘটনায় তাদের বিরুদ্ধে নতুন করে সন্ত্রাসবিরোধী আইনে আরো একটি মামলা হবে। জিজ্ঞাসাবাদ শেষে বোয়ালিয়া থানা পুলিশের মাধ্যমে বুধবার সকালে তাদের আদালতে পাঠানো হবে। প্রয়োজনে তাদের বিরদ্ধে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close