মেহেরপুর প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর, ২০১৯

মেহেরপুরের ‘বোমা’ ৪৯ ঘণ্টা পর নিষ্ক্রিয়

কাঁচা হাতে লেখা ‘দেশে ইসলাম নেই। ইসলাম কায়েম করতে হবে’ আনসার আল ইসলাম ‘সাবধান বোমা’ লেখা বোমা সাদৃশ্য বস্তুটি ৪৯ ঘণ্টা পর এন্টি টেররিস্ট ইউনিট (এটিইউ) বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করেছে। নিষ্ক্রিয় করার পর এন্টি টেররিস্ট ইউনিটের ইন্সপেক্টর কাউসার আলী জানিয়েছেন আতঙ্ক সৃষ্টির জন্য কেউ এটি রেখেছিল। মেহেরপুরের পুলিশ সুপার মো. মুরাদ আলী গতকাল শনিবার দুপুর ১টায় তার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

গত শুক্রবার মধ্যরাতে ঢাকা থেকে এটিইউর ছয় সদস্যের দল মেহেরপুরে আসে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় ইউনিটের সদস্যরা। নমুনা সংগ্রহের পর পর্যালোচনা করে সড়ক যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। সাধারণ মানুষকে নিরাপদ দূরত্বে সরিয়ে বিস্ফোরণ ঘটান।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম জানান, এটি বোমা নয়। আতঙ্ক সৃষ্টির জন্য কে বা কারা এটি রেখেছিল তা খতিয়ে দেখা হচ্ছে। ভেতরে বালুভর্তি তিনটি প্লাস্টিক পাইপ ও একটি সার্কিটের মতো বেশ কয়েকটি তার লাগানো ছিল। পুলিশ সুপার মুরাদ আলী জানিয়েছেন আল কায়েদা আন্তর্জাতিক সংগঠন। যার কোনো অস্তিত্ব নেই এই দেশে। তবে কে বা কারা এমন ঘটনা ঘটিয়েছেন তা গোয়েন্দা সংস্থা গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করছে।

মেহেরপুর শহরের জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সামনের সড়কে গত বৃহস্পতিবার বেলা ১১টায় একটি পলিথিন ব্যাগে লাল স্কচটেপ দিয়ে মোড়ানো সার্কিটযুক্ত বোমা সাদৃশ্য পড়ে থাকতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশের একাধিক দল। পুলিশ খবর দিয়ে ঢাকা থেকে এটিইউর বোমা বিশেষজ্ঞ দল নিয়ে আসে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close