সংসদ প্রতিবেদক

  ২২ নভেম্বর, ২০১৯

ঢাকা-খুলনা মহাসড়কের সংযুক্ত সড়কও প্রশস্তের সুপারিশ.

ঢাকা-খুলনা মহাসড়ক দুই লেন থেকে ছয় লেনে উন্নীত করার পাশাপাশি এই মহাসড়কের সংযুক্ত বিভিন্ন জেলা সড়কগুলোও প্রশস্ত করার সুপারিশ করেছে অনুমিত হিসাব-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে সদস্যরা দাবি করেছেন, মহাসড়কের উন্নয়ন হলেও সংযুক্ত জেলা সড়কগুলো সরু থাকলে সুফল পাওয়া যাবে না। বরং চলাচলে নতুন জটিলতা দেখা দেবে।

গতকাল বৃহস্পতিবার বিকালে জাতীয় সংসদ ভবনে বৈঠকে ৬ হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে চলমান ঢাকা-খুলনা মহাসড়ক উন্নয়ন প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সভাপতিত্ব করনে সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আবদুস শহীদ। বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, ইউসুফ আব্দুল্লাহ হারুন, এবি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা ও আহসান আদেলুর রহমান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মো. আবদুস শহীদ সাংবাদিকদের বলেন, প্রায় ৬ হাজার ৭০০ কোটি টাকা ব্যয়ে ঢাকা-খুলনা মহাসড়ক দুই লেন থেকে ছয় লেনে উন্নীত করার কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। সড়কের কাজ শেষ হলে রাজধানীর সঙ্গে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসহ দক্ষিণাঞ্চলের যোগাযোগব্যবস্থার প্রসার ঘটবে। এতে আর্থসামাজিক অবস্থার ব্যাপক উন্নয়ন ঘটবে। কিন্তু এই মহাসড়কের সঙ্গে সংযুক্ত অন্য জেলা সড়কগুলো অত্যন্ত সরু বলে সংশ্লিষ্ট জেলার এমপিরা জানিয়েছেন। এজন্য এসব সড়ক প্রশস্ত (চওড়া) করার সুপারিশ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close