দীপন হত্যার সাক্ষ্যগ্রহণ পেছাল

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

জঙ্গি হামলায় নিহত জাগৃতি প্রকাশনীর কর্ণধার ফয়সাল আরেফীন দীপন হত্যা মামলার বিচার কার্যক্রম শুরু হয়েছে। তবে সাক্ষ্যগ্রহণের প্রথম তারিখে গতকাল সোমবার আদালতে কোনো সাক্ষী হাজির হননি। এ কারণে সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে আগামী ১ ডিসেম্বর ধার্য করা হয়েছে। ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এই তারিখ ধার্য করেন।

সূত্র জানায়, ২০১৬ সালের ৩১ নভেম্বর রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে জঙ্গিরা। চাঞ্চল্যকর এ হত্যার ঘটনায় দীপনের স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় মামলা করেন। গত বছর ১৫ নভেম্বর চার্জশিট দাখিলের পর গত ১৩ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ট্রাইব্যুনাল। একই সঙ্গে ১৮ নভেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়। মামলার বাদীসহ অন্যদের হাজির হয়ে ট্রাইব্যুনালে সাক্ষ্য দিতে নির্দেশ দেওয়া হয়। এ বিষয়ে ট্রাইব্যুনাল থেকে সমনও পাঠানো হয়। কিন্তু প্রথম দিনে সাক্ষীদের কেউ ট্রাইব্যুনালে হাজির হননি। এ অবস্থায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করলে ট্রাইব্যুনাল তা মঞ্জুর করেন। হত্যা মামলাটির বিচারিক কাজের জন্য সোমবার কারাগারে আটক আসামিদের আদালতে হাজির করা হয়েছিল।

দীপন হত্যা মামলায় চার্জশিটভুক্ত আসামি রয়েছেন আটজন। তারা হলেন- মইনুল হাসান শামীম, মো. আ. সবুর, খাইরুল ইসলাম, মো. আবু সিদ্দিক সোহেল, মো. মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, মো. শেখ আব্দুল্লাহ, বাংলাদেশ সেনাবাহিনীর চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হক ও আকরাম হোসেন ওরফে হাসিব। জঙ্গি সংগঠনের এসব সদস্যের একাধিক ছদ্মনাম রয়েছে।

"