রংপুর মহানগর আ.লীগ প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৯, ০০:০০

রংপুর ব্যুরো

আসন্ন রংপুর মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হবে আগামী ২৭ নভেম্বর। সম্মেলনকে ঘিরে রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। এবারের নির্বাচনে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে প্রার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, পারিবারিক ইতিহাস বিবেচনা করা হবে। একই সঙ্গে ত্যাগী ও বঞ্চিতদের মূল্যায়ন করা হবে।

রংপুরের ৩৩ ওয়ার্ড কমিটির মোট ৪৬১ জন কাউন্সিলর সম্মেলনে অংশ নেবেন। তাদের ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন। জানা গেছে, প্রার্থীদের মধ্যে সভাপতি পদে আলোচনায় আছেন সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিউর রহমান শফি। রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি ও ২০নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম। রংপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবুল কাশেম। রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউজ্জামান বাবু প্রমুখ। অপরদিকে, সাধারণ সম্পাদক পদ প্রার্থীর প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষান কান্তি মন্ডল। রংপুর মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রেজাউল ইসলাম মিলন। রংপুর মহানগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শ্রমিক নেতা এম এ মজিদ। সাবেক ছাত্রনেতা ও রংপুর মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম তোতা। সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট দিলশাদ ইসলাম মুকুলসহ অনেকেই সাধারণ সম্পাদক পদে অংশগ্রহণ করবেন।

সম্মেলন নিয়ে রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি ২০নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম বলেন, আমার বাবা বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান বঙ্গবন্ধুর সঙ্গে থেকে রাজনীতি করেছেন। আমার ছোট ভাই ছাত্রনেতা শহীদ হোসেন শামীম দলের জন্য প্রাণ দিয়েছেন। দায়িত্ব পেলে মুক্তিযোদ্ধার সন্তানদের নেতৃত্ব দিয়ে দেশের উন্নয়নে কাজ করার সুযোগ পাব। রংপুর মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রেজউল ইসলাম মিলন জানান, ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করে বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে সঠিক নেতৃত্ব উঠে আসুক।

"