নিজস্ব প্রতিবেদক

  ১৭ নভেম্বর, ২০১৯

মধ্যপ্রাচ্যে নারীকর্মী পাঠানো বন্ধের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে

প্রবাসী কল্যাণমন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ২৬ ও ২৭ নভেম্বর সৌদি আরব কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই মধ্যপ্রাচ্যে নারীকর্মী পাঠানো বন্ধের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। গতকাল শনিবার এক দিনের সফরে চাঁপাইনবাবগঞ্জ এসে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এ সময় তিনি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্স ও বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন।

পরে প্রশিক্ষণ কেন্দ্র চত্তরে আয়োজিত অনুষ্ঠানে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন মন্ত্রী। এতে সভাপতিত্ব করেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী নাবিলা নুঝাত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, প্রবাসী কল্যাণ মন্ত্রাণালয়ের সচিব সেলিম রেজা, অতিরিক্ত সচিব মোশাররফ হোসেন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক ও অতিরিক্ত সচিব শামসুল রেজা এবং চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।

মতবিনিময়ে মন্ত্রী আরো বলেন, নারীকর্মীরা যাতে বিদেশে গিয়ে নিরাপদে ও সম্মান নিয়ে কাজ করতে পারে আমরা সেই ব্যবস্থা করব। ব্যর্থ হলে অন্য ব্যবস্থা নেব।

নির্যাতিতা সুমির ব্যাপারে তিনি বলেন, সুমির নির্যাতনের বিষয়টি মমতাময়ী প্রধানমন্ত্রী অনুধাবন করেছেন বলেই দ্রুত তাকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তার নির্যাতনের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তথ্য-উপাত্তসহ লিখিত অভিযোগ পেলে সুমির প্রসঙ্গেও সৌদি আরব কর্তৃপক্ষকে জানানো হবে।

অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্য নকশিকাঁথা ও সোনামসজিদ আকানো একটি প্লেট মন্ত্রীকে উপহার দেওয়া হয়। এদিন সোনামসজিদ স্থলবন্দরসহ শিবগঞ্জের বিভিন্ন ঐতিহাসিক স্থান পরিদর্শন করেন মন্ত্রী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close