উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ১৬ নভেম্বর, ২০১৯

উখিয়ায় ফোর মার্ডার

আসামি গ্রেফতার না হওয়ায় মানববন্ধন ও ক্ষোভ

কক্সবাজারের উখিয়ায় একই পরিবারের চারজনকে গলা কেটে হত্যার দেড় মাস অতিবাহিত হলেও সন্দেহভাজন আসামিরা এখনো গ্রেফতার না হওয়ায় মানববন্ধন ও পথসভা করেছেন সম্মিলিত উখিয়াবাসী এবং ফোর মার্ডার বিচার বাস্তবায়ন কমিটির নেতাকর্মীরা। গতকাল শুক্রবার উখিয়ার কোটবাজার স্টেশনে কক্সবাজার-টেকনাফ সড়কের উভয় পাশে মানববন্ধন ও পথসভায় বৌদ্ধ সম্প্রদায়সহ সব সম্প্রদায়ের কয়েক হাজার মানুষ অংশ নেন। চাঞ্চল্যকর এই ফোর মার্ডারে জড়িত কোনো ঘাতককে এ পর্যন্ত গ্রেফতার না হওয়ায় এই মানববন্ধনের আয়োজন করা হয়। গত ২৫ সেপ্টেম্বর উখিয়ার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্নাপালং কুয়েত প্রবাসী রোকেন বড়ুয়ার বাড়িতে এই হত্যাকা- ঘটে। গভীর রাতে দুর্বৃত্তরা প্রবাসীর স্ত্রী মিলা বড়ুয়া, একমাত্র ছেলে রবিন বড়ুয়া, তার মা সখি বালা বড়ুয়া ও ভাইজি সনি বড়ুয়াকে গলা কেটে হত্যা করে। পরদিন ঘটনাটি জানাজানি হলে জেলা পুলিশ সুপারসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে বিষয়টি অতিসংবেদনশীল হওয়ায় চট্টগ্রাম থেকে ফরেনসিক বিভাগের একটি টিম এসে লাশ উদ্ধার করে।

হত্যাকা-ের ঘটনা প্রথমদিকে পুলিশ তদন্ত করলেও পরে অনেক দিন তদন্তকাজ সুনিপুণভাবে করার লক্ষ্যে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) হস্তান্তর করা হয়। মর্মান্তিক এ হত্যাকা- নিয়ে দফায় দফায় তদন্ত প্রক্রিয়ার পাশাপাশি একাধিক প্রতিবেশী ও নিকটত্মীয়কে জিজ্ঞাসাবাদসহ সন্দেহজনক দুজনকে আটক করে উখিয়া থানার পুলিশ। এ হত্যাকাণ্ডের পেছনে কারা জড়িত বা সরাসরি কারা সংঘটিত করেছে, তা এখনো আলোর মুখ দেখেনি। বিষয়টি নিয়ে বৌদ্ধ সম্প্রদায়সহ সর্বস্তরের মানুষকে চরমভাবে ভাবিয়ে তুলেছে। এ হত্যাকাণ্ডে জড়িত ঘাতকরা এখনো গ্রেফতার না হওয়ায় এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে নেতারা অবিলম্বে ঘটনার রহস্য উদ্ঘাটন ও ঘাতকদের গ্রেফতার করে ফাঁসির রায় কার্যকরের দাবি জানিয়েছেন। পাশাপাশি বর্বরোচিত হত্যাকাণ্ডের মোটিভ উন্মোচনে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি, চট্টগ্রাম বিভাগীয় পুলিশ কমিশনার ও কক্সবাজারের পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

এই প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন অ্যাডভোকেট দীপঙ্কর বড়ুয়া পিন্টু, জাহাঙ্গীর আলম, কামরুন্নেছা বেবী, জাহাঙ্গীর কবির চৌধুরী, খাইরুল আলম চৌধুরী, রবিন্দ্র বিজয় বড়ুয়া, অনিল কান্তি বড়ুয়া, প্লাবন বড়ুয়া, রণজিত বড়ুয়া, নূর মোহাম্মদ সিকদার প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close