সংসদ প্রতিবেদক

  ১২ নভেম্বর, ২০১৯

ঋণ নিয়ে সংসদে শুল্কমুক্ত গাড়ি চাইলেন বিএনপির হারুন

ঋণ নিয়ে শুল্কমুক্ত গাড়ি কেনার প্রস্তাব দিলেন বিএনপিদলীয় এমপি মো. হারুনুর রশীদ। তিনি বলেন, সরকারের কর্মকর্তারা ঋণ নিয়ে গাড়ি কিনছেন। আমাদের জন্য এ সুযোগ রাখলে গাড়িটি কেনার পর পাঁচ বছর ব্যবহার করে বিক্রি করে দিলে কিছু অর্থ সাশ্রয় হবে। গতকাল সোমবার রাতে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে বিএনপির এই এমপি ওই দাবি করেন। তিনি সংসদ নেতা ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, ১৯৯৬ সালে প্রথমে এমপি হয়ে সংসদে আসি। এর আগে পঞ্চম সংসদ থেকে এমপিদের জন্য শুল্পমুক্ত গাড়ি দেওয়া শুরু হয়। ওই সংসদে ৩০৭, সপ্তম সংসদে ৩৭৬ এবং নবম সংসদে ৬১৬টি শুল্কমুক্ত গাড়ি কেনার সুযোগ পান এমপিরা।

অথচ সরকারের দুর্নীতিবিরোধী অভিযানের একপর্যায়ে শুল্কমুক্ত গাড়ি কেনার অপরাধে আমাকে জেলে যেতে হলো। আমার নির্বাচনী এলাকায় এ খবরে মিষ্টিও বিতরণ করা হয়। আবার আমি যখন জামিনে মুক্ত হলাম তখন সবাই বলল সংসদ নেতার সঙ্গে সুসম্পর্ক থাকার কারণে আমি দ্রুত জামিনে মুক্ত হয়েছি। নিজ দল ও সরকারে সুসম্পর্ক থাকায় পরিস্থিতি এমন যেন আমি দুদিকেই কাটছি।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়ে বলেন, আমার এক কোটি টাকা নেই। তাই আমি গাড়ি কিনতে পারব না। কারণ একজন এমপি শপথ নিতে সংসদে আসতে হলে হেঁটে কিংবা ট্যাক্সিতে চড়ে আসতে পারেন না। এ কারণে শুল্কমুক্ত গাড়ির সুবিধা রাখা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close