প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৩ নভেম্বর, ২০১৯

খাগড়াছড়িতে আ.লীগ নেতার ঝুলন্ত লাশ

খাগড়াছড়িতে এক আওয়ামী লীগ নেতার ঝুলন্ত লাশ পাওয়া গেছে। তিনি ইউপি শাখা কমিটির সভাপতি ছিলেন। বান্দরবানের লামায় এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ, এ ঘটনায় ওই নারীর স্বামীকে গ্রেফতার করা হয়েছে। ফরিদপুরের বোয়ালমারীতে গৃহবধূ ববিতা বেগমের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে বোয়ালমারী থানা পুলিশ। এই দুই গৃহবধূই আত্মহত্যা করেছেন পারিবারিক ঝগড়ার জের ধরে। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

খাগড়াছড়ি প্রতিনিধি জানান, দীঘিনালায় মো. শাকিল হোসেন নামে এক আওয়ামী লীগ নেতাকে হত্যার পর লাশ গাছে ঝুলিয়ে রেখেছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার রাতে দীঘিনালার মেরুং ইউনিয়নের দুর্গম রেংকার্য্য এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শাকিল দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছিলেন। বাড়ি শহীদ জব্বারপাড়ায়।

ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি শাকিল (৫২) গত শুক্রবার সন্ধ্যার দিকে ব্যক্তিগত কাজে রেংকার্য্য এলাকায় যান। রাত ১০টার দিকে পথচারীরা রাস্তার পাশে একটি আমগাছে শাকিলের লাশ ঝুলছে দেখতে পেয়ে পুলিশে খবর দেন। তবে কেন এ হত্যাকা- ঘটেছে সে বিষয়ে কিছুই জানাতে পারেননি তিনি। তবে পূর্বশত্রুতা বা জমি বিরোধকে কেন্দ্র করে এ হত্যাকা-ের ঘটনা বলে ধারণা করছে স্থানীয়রা। দীঘিনালা থানার ওসি উত্তম কুমার দেব জানান, মেরং রেংকার্য্য এলাকা থেকে শাকিল হোসেনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

লামা (বান্দরবান) প্রতিনিধি জানান, লামা উপজেলায় কদবানু বেগম (২৮) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সরই ইউনিয়নের ডিগ্রিখোলায় নিজ বসতঘর থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। কদবানু বেগম ডিগ্রিখোলা গ্রামের বাসিন্দা সামছুল হকের মেয়ে। এ ঘটনায় এই গৃহবধূর স্বামী কামাল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, কামাল হোসেন সম্প্রতি বাড়ির পাশে একটি মুরগি খামার গড়ে তুলেন। শ্রমিকের কাজ করতে যাওয়ায় গত শুক্রবার স্ত্রী কদবানু বেগম প্রতিদিনের মতো খামারের মুরগিকে খাবার দিতে পারেনি। কাজ শেষে বাড়িতে ফিরলে স্ত্রী ও স্বামীর মধ্যে এ নিয়ে ঝগড়া হয়। এক পর্যায়ে স্বামী ক্ষিপ্ত হয়ে স্ত্রীকে বেধম মারধর করলে কদবানু মারা যান। পরে লাশ ঘরের বিমের সঙ্গে ঝুঁলিয়ে রাখা হয়। তবে স্বামী কামাল হোসেনের দাবি, ঝগড়ার জের ধরে কদবানু বেগম রাতের কোন এক সময় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। লামা থানার ওসি অপ্পেলা রাজু নাহা বলেন, গৃহবধূ কদবানুর লাশ উদ্ধার করে প্রাথমিক সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর মর্গে পাঠানো হয়েছে।

একই সময় স্বামী কামাল হোসেনকে জিঙ্গাসাবাদের জন্য আটক করে পুলিশ। এ ঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি জানান, বোয়ালমারী উপজেলার ঘোষপুর ইউনিয়নের ভাড়ালিয়ারচর গ্রাম থেকে গতকাল শনিবার ববিতা বেগম (২৪) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে বোয়ালমারী থানা পুলিশ। ওই গৃহবধূর এক ছেলে এক মেয়ে। গৃহবধূর স্বামী ইবাদত বিশ্বাস কৃষক।

লাশ উদ্ধারকারী কর্মকর্তা এসআই মো. সাইফুদ্দিন আহমেদ জানান, গত শুক্রবার রাতে পারিবারিক কলহের জের ধরে স্বামীর সঙ্গে ঝগড়া করেন গৃহবধূ। পরে রাতে এ গৃহিণী নিজ ওড়না দিয়ে ঘরের সিলিং ভ্যানের সঙ্গে গলায় পেঁচিয়ে আত্মহত্যা করেন। তার লাশ ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত করার জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় গৃহবধূর মামা মো. চুন্নু বিশ্বাস ইউডি মামলা করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close