গাজীপুর প্রতিনিধি

  ৩১ অক্টোবর, ২০১৯

মাথা গোঁজার ঠাঁই চান গাজীপুরের মুক্তিযোদ্ধা

গাজীপুরে শারীরিক প্রতিবন্ধী মুক্তিযোদ্ধা মো. হাসান আলী তার অসহায়ত্বের বিষয় বিবেচনা করে সরকারিভাবে একটি বসতবাড়ি নির্মাণ করে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন জানিয়েছেন। গতকাল বুধবার গাজীপুরের প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি এ আবেদন করেন।

লিখিত বক্তব্যে হাসান আলী জানান, তিনি ভূমিহীন ব্যক্তি। স্ত্রী ও স্কুল-কলেজপড়–য়া তিন সন্তান নিয়ে তিনি বর্তমানে কায়ক্লেশে জীবনযাপন করছেন। স্বাধীনতার পর থেকে তিনি সরকারি খাসজমিতে একটি টিনের ঘর নির্মাণ করে কোনো রকমে জীবন নির্বাহ করছেন। সরকারিভাবে প্রাপ্ত মুক্তিযোদ্ধা ভাতা (১২ হাজার টাকা) ছাড়া তার আয়ের কোনো উৎস নেই। ছেলেমেয়েরাও সবাই অপ্রাপ্তবয়স্ক। বর্তমানে ওই ভাতার টাকা দিয়ে ছেলেমেয়েদের লেখাপড়ার খরচ চালানোসহ সংসার চালানো তার পক্ষে সম্ভব হচ্ছে না।

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কল্যাণকর কার্যক্রম গ্রহণ করেছেন। তিনি দুঃস্থ মুক্তিযোদ্ধাদের সরকারিভাবে বসতবাড়ি নির্মাণ করে দিচ্ছেন। তার আশা, তার পরিবারের জন্য বঙ্গবন্ধুকন্যা একটি মাথা গোঁজার ঠাঁই করে দেবেন।

মুক্তিযোদ্ধা হাসান আলী এ প্রতিবেদককে জানান, তার বয়স ৭২ বছর। মুক্তিযুদ্ধের আগে তিনি বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরিতে চাকরি করতেন। দেশ স্বাধীনের পর বিভিন্ন পোশাক করাখানায় চাকরি করেছেন। ২০০৪ সালে এক সড়ক দুর্ঘটনায় তার পায়ের হিফ জয়েন্ট ভেঙে যায়। তিনবার অপারেশন করালেও তা আর ঠিক হয়নি। এরপর থেকে তিনি করুণ অবস্থায় জীবনযাপন করছেন।

তিনি জানান, তার ছেলে নূর মোহাম্মদ আশিক গাজীপুর মেট্রোপলিটন কলেজে একাদশ শ্রেণিতে, বড় মেয়ে নূরজাহান আক্তার হাসি জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে এবং ছোট মেয়ে নূরুননাহার আক্তার মীম জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চতুর্থ শ্রেণিতে লেখাপড়া করে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, বর্তমানে তিনি যে জমিতে থাকেন ওই জমি ভাওয়াল রাজ কোর্ট অব ওয়ার্ডস এস্টেটের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close