নিজস্ব প্রতিবেদক

  ২৫ অক্টোবর, ২০১৯

ঢাকায় আবাসনে বিনিয়োগে আগ্রহী মালয়েশিয়ানরা

ঢাকায় কর্মজীবীদের জন্য ‘মাইক্রোহোম’ তৈরির প্রস্তাব দিয়েছে বাংলাদেশের আবাসন খাতে বিনিয়োগে আগ্রহী মালয়েশিয়ান বিনিয়োগ প্রতিষ্ঠান গ্রিনল্যান্ড-তিতিজায়ারের প্রতিনিধি দল। গ্রিনল্যান্ড-তিতিজায়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তান শ্রী দাতো লিম সুন পেংয়ের নেতৃত্বে ১১ সদস্যের প্রতিনিধিদল গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের সঙ্গে বৈঠকে এ আগ্রহ প্রকাশ করে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মালয়েশিয়ান প্রতিনিধিদল ঢাকার আবাসন খাতে বিজনেস টু বিজনেস অথবা পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের আওতায় বিভিন্ন বিনিয়োগের প্রস্তাব দিয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য ও আকর্ষণীয় নতুন ধারণা হচ্ছে তরুণ কর্মজীবীদের জন্য ‘মাইক্রোহোম’ তৈরির প্রস্তাব।

প্রতিনিধিদল বৈঠকে বলেছে, মাইক্রোহোম হবে একটি সমন্বিত ব্যবস্থা যেখানে অফিস সুবিধার পাশাপাশি একই স্থানে আবাসন ব্যবস্থা, বিনোদনের সুবিধাসহ জীবনধারণের সব ব্যবস্থা থাকবে। ঢাকার মতো ঘনবসতিপূর্ণ শহরে অবিবাহিত ও ছোট একক পরিবারের জন্য ‘মাইক্রোহোম’ ধারণাটি অত্যন্ত সময়োপযোগী হবে।

এরই মধ্যে ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে আবাসন খাতে ‘মাইক্রোহোম’ ধারণা বাস্তবায়ন করা হয়েছে।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী দেশে ১০০ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার সরকারের পরিকল্পনা তুলে ধরে বলেন, মালয়েশিয়ান কোম্পানি চাইলে রাজউকের পূর্বাচল, ঝিলমিল ও তুরাগ প্রকল্পে বিনিয়োগ করতে পারে।

বৈঠকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান সুলতান আহমেদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের যুগ্ম সচিব উম্মে সালমা তানজিয়া, রাজউকের পূর্বাচল নতুন শহর প্রকল্পের প্রকল্প পরিচালক উজ্জ্বল মল্লিকসহ গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close