নিজস্ব প্রতিবেদক

  ২৫ অক্টোবর, ২০১৯

বিচার কাজ এমনই হওয়া উচিত

অ্যাটর্নি জেনারেল

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান ওরফে রাফি হত্যা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম। তিনি বলেছেন, বিচার কাজ এ রকমই হওয়া উচিত। অল্প সময়ের মধ্যে গুরুত্বপূর্ণ মামলাগুলোর রায় হওয়া উচিত। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে ফেনীতে নুসরাত হত্যা মামলার রায় ঘোষণার পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ঢাকায় সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া জানান।

অ্যাটর্নি জেনারেল বলেন, আমি সন্তোষ প্রকাশ করছি এই জন্য যে, বিচার কাজটি দ্রুতগতিতে সম্পন্ন হয়েছে। এটা বিচার বিভাগের জন্য বিরাট সার্থকতা। একটা মাইলফলক। সব বিচার কাজ যদি এ রকম দ্রুতগতিতে সম্পন্ন হয়, বিশেষ করে খুনের মামলাগুলোর, তাহলে অন্ততপক্ষে জনগণ বিচার পাবে।

মাহবুবে আলম বলেন, এই হত্যার সুষ্ঠু বিচার যদি না হতো, তাহলে সমাজের কাছে এই বার্তা যেত না যে, খুন-রাহাজানি করলে কেউ পার পায় না। এই বিষয়টিই এ মামলার রায়ে প্রতিষ্ঠিত হয়েছে।

মাহবুবে আলম বলেন, নিম্ন আদালত রায় দিয়েছেন। এটা চূড়ান্তভাবে নির্ধারিত হবে উচ্চ আদালতে। এই মামলায় কতজনের ফাঁসি বহাল থাকবে, তা নির্ধারিত হবে হাইকোর্ট বিভাগ যখন ডেথ রেফারেন্স নিষ্পত্তি করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close