কুষ্টিয়া প্রতিনিধি

  ১৭ অক্টোবর, ২০১৯

কুষ্টিয়ায় কৃষক হত্যায় স্ত্রীসহ ৪ জনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া ভেড়ামারা থানার এক কৃষক হত্যা মামলায় দ্বিতীয় স্ত্রী, ও ভাইপোসহ চারজনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্তরা হলেন ভেড়ামারা উপজেলার আড়কান্দি গ্রামের লরু কসাই ওরফে জাকির প্রামাণিকের

ছেলে মো. শ্যামল প্রামাণিক, মৃত বাদশা আলী মন্ডলের ছেলে আসমত আলী মন্ডল, নিহতের ভাইপো মৃত মিরাজ উদ্দিন খামারুজের ছেলে মুকুল হোসেন এবং নিহতের দ্বিতীয় স্ত্রী দোলেনা বেগম।

আদালত সূত্রে জানায়, ২০১৭ সালের ১০ এপ্রিল রাতে কে বা কাহারা কৃষক হানিফ খামারুজকে শ^াসরোধ ও কুপিয়ে হত্যা করে ভেড়ামারা উপজেলার মাধবপুর গ্রামের মাঠের মধ্যে লাশ ফেলে যায়। সংবাদ পেয়ে ১১ এপ্রিল সকালে নিহতের লাশ উদ্ধার করে মর্গে পাঠায় ভেড়ামারা থানা পুলিশ। এ ঘটনায় নিহতের প্রথম স্ত্রীর ছেলে আমিনুল ইসলাম আলী বাদী হয়ে ভেড়ামার থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত শেষে রহস্য উদ্ঘাটন করে চার আসামির বিরুদ্ধে দন্ডবিধি ৩০২/২০১/৩৪ ধারায় অভিযোগ এনে ২০১৭ সালের ১৫ জুন আদালতে চার্জশিট দাখিল করেন।

কুষ্টিয়া জজ কোর্টের সকরারী কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, তদন্ত প্রতিবেদন দাখিলের পর বিজ্ঞ আদালত আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ দীর্ঘ সাক্ষ্য শুনানি করে সন্দেহাতীত প্রমাণিত হওয়ায় এই রায় ঘোষণা করেন। মামলটির বিবাদী পক্ষের কৌঁসুলি ছিলেন অ্যাডভোকেট আবু জাফর সিদ্দিক ও আয়েশা সিদ্দিক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close