সড়ক দুর্ঘটনায় ইউপি সদস্যসহ নিহত চার

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

কুমিল্লার মনোহরগঞ্জে সড়ক দুর্ঘটনায় আহত এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া আশুলিয়ার মরাগাঙ এলাকায় একটি পিকআপ ভ্যানের সঙ্গে প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে এক পোশাক কারখানার এক কর্মকর্তা, ঝিনাইদহের মহেশপুরে আলমসাধু খাদে পড়ে কলেজছাত্র ও জয়পুরহাটে ট্রাকের ধাক্কায় পঞ্চম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল রোববার এসব দুর্ঘটনা ঘটে। এদিকে একই দিন সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ আহত হয়েছেন ছয়জন।

মনোহরগঞ্জ (কুমিল্লা) : মনোহরগঞ্জ উপজেলার সরসপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য ও ওই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আবু তাহের সড়ক দুর্ঘটনায় আহত হয়ে মারা গেছেন। গতকাল সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

জানা যায়, গত শনিবার তিনি বাড়ি থেকে অটোরিকশা করে লাকসামের উদ্দেশে রওনা দেন। পরে দুপুরে পথে নাথেরপেটুয়া বাজার সংলগ্ন জামাইর দোকানের কাছে অটোরিকশা ও জোনাকি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। অটোরিকশায় থাকা আবু তাহেরসহ অন্য যাত্রীরা মারাত্মক আহত হন। পরে আবু তাহেরকে মারাত্মক আহত অবস্থায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল তিনি মারা যান। পরে গতকাল রাতে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। আবু তাহেরের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

আশুলিয়া (ঢাকা) : সকালে প্রাইভেট কারে করে ওই মহাসড়ক হয়ে বাইপাইলের দিকে যাচ্ছিলেন ‘আলফা ক্লোজিং লিমিটেড’ নামে একটি পোশাক কারখানার সহকারী ব্যবস্থাপনা পরিচালক (এ জি এম) তাজমুল ইসলাম। পথে আশুলিয়ার মরাগাঙ এলাকায় ঢাকাগামী একটি পানিবাহী পিকাআপ ভ্যানের সঙ্গে প্রাইভেট কারটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তাজমুলের মৃত্যু হয় এবং প্রাইভেট কার চালক গুরুতর আহত হন।

আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) সাজ্জাদুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাতক পিকাআপ ভ্যানটি জব্দ করলেও পলাতক রয়েছেন চালক।

ঝিনাইদহ : মহেশপুরে আলমসাধু খাদে পড়ে মিকাইল (১৯) নামের এক কলেজছাত্র নিহত হয়েছে। মিকাইল ওই উপজেলার সলেমানপুর গ্রামের সফি উদ্দিনের ছেলে এবং পদ্মপুকুর শেখ হাসিনা ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ছাত্র।

গ্রামবাসী জানায়, রোববার ভোর ৫টার দিকে মিকাইল আলমসাধু যোগে সবজি বিক্রি করার জন্য মহেশপুর উপজেলা শহরে আসছিল। পথিমধ্যে নেপা বাকোসপোতা মাঠের ভেতর ভাঙ্গাচোরা সড়কে আলমসাধু চালক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে কলেজ ছাত্র মিকাইল ঘটনাস্থলেই মারা যায় এবং আলমসাধু চালক আহত হয়। আহত আলমসাধু চালককে উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জয়পুরহাট : সদর উপজেলার গতন শহর এলাকায় ট্রাকের ধাক্কায় আবদুল্লাহ নামে পঞ্চম শ্রেণির এক ছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল বিকালে বাইসাইকেলযোগে দাদার বাড়ি যাওয়ার সময় পেছন থেকে দ্রুতগামী একটি ট্রাক ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুল্লাহ সদর উপজেলার গুয়াবাড়িঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। জয়পুরহাট সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত ওসি) রায়হান হোসেন জানান, বাবার কিনে দেওয়া নতুন বাইসাইকেল নিয়ে আবদুল্লাহ খুশিতে দাদার বাড়িতে বেড়াতে যাচ্ছিল। জয়পুরহাট-হিলি সড়ক দিয়ে যাওয়ার পথে গতন শহর এলাকায় হিলিগামী একটি ট্রাক পেছন থেকে তাকে ধাক্কা দিলে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

পটুয়াখালী : পটুয়াখালীতে এম নাঈম পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে চালকসহ দুজন আহত হয়েছেন। আহতরা হলেন বাসচালক মো. বাহাদুর তালুকদার (২৫) ও যাত্রী মো. রাজা। গত শনিবার রাত ১২টার দিকে পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এম নাঈম পরিবহনের (বরিশাল মেট্রো ব-১১-০০৬৪) বাসটি বরিশাল থেকে মাদারীপুর রোডে চলাচল করে। শনিবার সকালে মাদারীপুর থেকে রিজার্ভ যাত্রী নিয়ে কুয়াকাটায় আসে বাসটি। সন্ধ্যায় বাসটি কুয়াকাটায় যাত্রী নামিয়ে আমতলী থেকে যাত্রী নিয়ে বরিশাল ফিরছিল। পথে রাতে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে বাসটির এতে চালক ও এক যাত্রী আহত হন। তাদের আশঙ্কাজনক অবস্থায় পটুয়াখালী ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খাগড়াছড়ি : পানছড়ি উপজেলায় সড়ক দুর্ঘটনায় দুই নারী আহত হয়েছেন। এরা হলেন জনপ্রতি ত্রিপুরা (৪০) ও পুষ্প ত্রিপুরা (৩০)। তারা উপজেলার লোগাং ইউনিয়নের বীরজয় কার্বারিপাড়ার বাসিন্দা। জানা যায়, গতকাল দুপুরে পানছড়ি বাজার থেকে লোগাংগামী একটি মাহেন্দ্রা ইসলামপুর এলাকায় এলে ওভারটেক করতে গিয়ে ব্যাটারিচালিত একটি ইজিবাইককে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে রাস্তায় ছিটকে পড়ে ওই দুই নারী আহত হন।

"