জবি প্রতিনিধি

  ০৭ অক্টোবর, ২০১৯

সাংবাদিককে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টার নিন্দায় জবি প্রেস ক্লাব

রাজধানীর আজিমপুরে পকেটে ইয়াবা ঢুকিয়ে সাংবাদিককে ফাঁসানোর চেষ্টা ও ১১ সাংবাদিককে লাঞ্ছনার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত প্রগতিশীল সাংবাদিকেদের সংগঠন ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব’। জবি প্রেস ক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক জগেশ রায় এক যৌথ বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানান। গতকাল রোববার এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা কাজী মোবারক হোসেন এবং প্রতিষ্ঠাতা সভাপতি ইমরান আহমেদ অপুসহ আরো সাংবাদিককে পকেটে ইয়াবা ঢুকিয়ে ফাঁসানোর চেষ্টা ও লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব’।

জবি প্রেস ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক বিবৃতিতে বলেন, এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

শনিবার রাতে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান শেষে বিডিনিউজ২৪ এর সাংবাদিক ও জবি প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা কাজী মোবারক হোসেন আজিমপুর বটতলা নিজ বাসভবনের সামনে পৌঁছলে তার বড় ভাই জাহাঙ্গীর আলম ও ভাতিজা রিয়াদের কাছে ইয়াবা আছে দাবি করে মারধর করেন লালবাগ থানার এস আই কালাম। এ সময় প্রতিবাদ করলে কাজী মোবারক হোসেনকে জোর করে গাড়িতে ওঠানোর চেষ্টা করে এস আই কামাল ও এক কনস্টেবল এবং জোড় করে পকেটে ইয়াবা ঢুকিয়ে মামলা দেওয়ার হুমকি দেন পুলিশ সদস্যরা। উপস্থিত অন্য সাংবাদিকরা বাধা দিলে লালবাগ থানার (ওসি-অপারেশন) এস আই আসলাম এনটিভির সাংবাদিক ও জবি প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম শাহীনকে থাপ্পড় মারেন। এ সময় বাধা দিতে গিয়ে আরো ৯ সাংবাদিক শারীরিকভাবে লাঞ্ছিত হন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close