গাজীপুর প্রতিনিধি

  ০৯ সেপ্টেম্বর, ২০১৯

গাজীপুরে বিস্ফোরণ আহত ১৮, তদন্ত কমিটি গঠন

গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজার এলাকায় রাধুনী নামে একটি রেস্তোরাঁয় গত শনিবার মধ্যরাতে বিস্ফোরণে রেস্তোরাঁটির সামনের অংশ এবং পাশের তৃপ্তি হোটেলের একাংশ ভেঙে যায়। এ ঘটনায় তিনজন দগ্ধসহ ১৮ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

বিস্ফোরণের ঘটনা তদন্তে গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মাহিনুর ইসলামকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। তদন্ত কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

টঙ্গী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. আতিকুর রহমান ও স্থানীয়রা জানান, রাত ২টার দিকে বোর্ডবাজার এলাকার মুসছুর আলী সুপার মার্কেটের তিনতলা ভবনের নিচতলায় অবস্থিত রাধুনী রেস্তোরাঁয় বিকট শব্দে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে আনুমানিক ৪০ ফুট প্রস্থের রাধুনী রেস্তোরাঁর সামনের অংশের কলাম, শাটার, গ্লাস, আসবাবপত্রসহ বিভিন্নস্থাপনা এবং তৃপ্তি হোটেলের একাংশ ভেঙে যায়।

এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে তায়রুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাপাতালে পাঠায়। সেখান থেকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়। এ সময় আইএফআইসি ব্যাংকে আটকে পরা একজনকে উদ্ধার করা হয়। তিনি বলেন, গ্যাস লাইন বা সিলিন্ডারের লিকেজ থেকে নির্গত গ্যাসে অগ্নিসংযোগ পেয়ে এ বিস্ফোরণের ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে বিস্ফোরণের প্রকৃত কারণ জানা যাবে বলেন তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, বিস্ফোরণে ১৮ জন হাসপাতালে ভর্তি ও চিকিৎসা নিয়েছেন। এদের মধ্যে তিনজন দগ্ধ। রাশেদ (২০) নামে একজনের শরীরের ৯০ ভাগ দগ্ধ হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close