চট্টগ্রাম ব্যুরো

  ২৪ আগস্ট, ২০১৯

প্রতারণার অভিযোগে র‌্যাবের হাতে আটক ২ তরুণ

প্রতারণার মাধ্যমে জনসাধারণের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে চট্টগ্রামে দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড় হাতিয়া গ্রামের এরশাদ রহমান ও কলাউজান এলাকার মারুফ হোসেন। গত বৃহস্পতিবার রাতে নগরীর চেরাগী পাহাড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে র‌্যাব-৭ এর চান্দগাঁও ক্যাম্পের অধিনায়ক মেজর মেহেদী হাসান জানিয়েছেন।

তিনি বলেন, ইউনুছ নামের এক ব্যক্তির বেহাত হওয়া দুটি দোকান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মাধ্যমে উদ্ধার করে দেওয়ার কথা বলে এরশাদ ও মারুফ গত মার্চে তার কাছ থেকে দুই দফায় ৫ লাখ টাকা নেন। পরে আরো টাকা দাবি করায় বিষয়টি নিয়ে ইউনুছ র‌্যাবের কাছে লিখিত অভিযোগ করেন। বৃহস্পতিবার রাতে তারা দুজন ইউনুছের কাছ থেকে আরো ১ লাখ টাকা আদায়ের জন্য তার বাসায় গেলে র‌্যাব সদস্যরা তাদের গ্রেফতার করে। পুলিশ ও র‌্যাবের কর্মকর্তাদের সঙ্গে সুসম্পর্ক আছে দাবি করে বিভিন্ন সমস্যা সমাধানের কথা বলে মানুষের কাছ থেকে টাকা নিয়ে প্রতারণা করেন তারা। তাদের কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

চট্টগ্রামে ছাদের ট্যাংকে মিলল

নিখোঁজ তরুণের লাশ

চট্টগ্রামে নিখোঁজ হওয়ার দুই দিন পর একটি ভবনের ছাদের পরিত্যক্ত পানির ট্যাংক থেকে এক তরুণের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার দুপুরে চকবাজার থানার ডিসি রোডের আবু কলোনির দুইতলা একটি ভবন থেকে দুর্গন্ধ ছড়াতে থাকা লাশটি উদ্ধার করা হয় বলে চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন জানিয়েছেন।

আনুমানিক ২২ বছর বয়সি ফাহিম নামে ওই তরুণের বাড়ি চান্দগাঁও বলিরহাট হলেও কর্মস্থলে যাওয়ার সুবিধার্থে তিনি আবু কলোনিতে চাচার বাসায়ও থাকতেন। ওসি নেজাম বলেন, ফাহিমের চাচার বাসার কাছেই ওই ভবনটির ছাদে একটি নষ্ট পানির ট্যাংক ছিল। সেটির ওপর কাঠ ও টিন দিয়ে স্টোররুম হিসেবে ব্যবহার করতেন বাড়ির মালিক। শুক্রবার সেখান থেকে দুর্গন্ধ ছড়ালে বাড়ির বাসিন্দারা উৎস খুঁজতে গিয়ে ট্যাংকের ভেতর লাশ দেখে পুলিশকে জানায়। পরিবারের সদস্যদের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, ২০ আগস্ট সকালে চাকরিতে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়েছিলেন ফাহিম। তবে তার ওই ভবনটিতে যাওয়ার কোনো কারণ জানা যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close