মাগুরা প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৯

মাগুরায় ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যু

ভুল চিকিৎসায় মাগুরায় আনজিরা খাতুন (২২) নামে এক প্রসূতি ও তার নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। অজ্ঞান চিকিৎসক ছাড়াই অপারেশনসহ ত্রুটিপূর্ণ চিকিৎসার কারণে এ মৃত্যুর ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছে নিহতের পরিবার।

আনজিরা খাতুনের স্বামী আকতার হোসেন জানান, গত শনিবার বেলা ৩টায় তার প্রসূতি স্ত্রী আনজিরাকে মাগুরা শহরের হাজি আব্দুল হামিদ সড়কের মা প্রাইভেট হাসপাতালে ভর্তি করেন। সেখানে দায়িত্বরত চিকিৎসক আবদুস সালাম অজ্ঞান ডাক্তার ছাড়াই আনজিরার শরীরে অস্ত্রোপচার করেন। জন্ম হয় একটি পুত্রসন্তানের। জন্মের পরই শিশুটি অসুস্থ হয়ে পড়লে আশঙ্কাজনক অবস্থায় মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে, পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। অন্যদিকে সকাল ১০টার দিকে মা হাসপাতালে থাকা গৃহবধূ আনজিরা অসুস্থ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে রোববার বিকালে তার মৃত্যু হয়।

আকতার হোসেন বলেন, ‘অজ্ঞান ডাক্তারের কথা বলে মা হাসপাতাল কর্তৃপক্ষ আমার কাছ থেকে টাকা নিয়েছে। ভুল চিকিৎসার প্রতিবাদ জানালে আব্দুস সালাম স্থানীয়দের ডেকে জোর করে আমাদের হাসপাতাল থেকে বের করে দেয়।’

এ বিষয়ে ডাক্তার আবদুস সালাম অজ্ঞান ডাক্তার ছাড়া রোগির শরীরে অস্ত্রোপচারের বিষয়টি স্বীকার করেছেন। এ বিষয়ে মাগুরা সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা বলেন, ‘কবে থেকে এই প্রাইভেট হাসপাতালটি চলছে, সেটি আমাদের জানা নেই। অজ্ঞান ডাক্তার ছাড়া অস্ত্রোপচার ও মৃত্যুর ঘটনার অভিযোগ পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে।’ এই হাসপাতালের মালিক রিপা খাতুন, যিনি একসময় শহরের শামিমা ক্লিনিকে নার্স হিসেবে কর্মরত ছিলেন। তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি। অন্যদিকে ভুক্তভোগীদের হুমকি এবং মোটা অঙ্কের টাকার বিনিময়ে ‘ম্যানেজ’ করার চেষ্টা করছে বলে অভিযোগ রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close