ট্রেনে কাটা পড়ে ১৯ ছাগলের মৃত্যু

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ০০:০০

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় ট্রেনে কাটা পড়ে ১৯টি ছাগল ও একটি ভেড়ার মৃত্যু হয়েছে। গতকাল শনিবার দুপুরে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা রেলস্টেশনের অদূরে এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, চুয়াডাঙ্গা দর্শনার আকন্দবাড়িয়া মাঠে ছাগল ও ভেড়া চড়াচ্ছিলেন বেশ কয়েকজন রাখাল। বেলা পৌনে ২টার দিকে খুলনা থেকে ছেড়ে আসা সৈয়দপুরগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনটি আকন্দবাড়িয়া গ্রাম অতিক্রম করার সময় কাটা পড়ে ১৯টি ছাগল ও একটি ভেড়া। এর মধ্যে আকন্দবাড়িয়া গ্রামের নুর ইসলামের সাতটি ছাগল ও একটি ভেড়া, রায়হানের ছয়টি, জনির তিনটি, রহিমার একটি ও কাশেমের দুটি ছাগল রয়েছে।

ছাগলের মালিক নুর ইসলাম সাংবাদিকদের বলেন, প্রতিদিনের মতো গ্রামের আরো বেশ কয়েকজন তাদের প্রায় ৮০টি ছাগল নিয়ে আকন্দবাড়িয়া রেললাইনের ধারে চড়াচ্ছিলেন। এ সময় রূপসা ট্রেন দ্রুতগতিতে এগিয়ে আসে। ছাগল ও ভেড়াগুলো হঠাৎ দৌড়াদৌড়ি শুরু করে। সঙ্গে থাকা রাখালরা ছাগলগুলোকে সরানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। এ সময় ১৯টি ছাগল ও একটি ভেড়া কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যায়।

দর্শনা রেলস্টেশনের সংকেত বিভাগের প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, ‘ঘটনাটি আমি শুনেছি। যদি স্টেশনের প্ল্যাটফরমে কোনো ঘটনা ঘটে, সেক্ষেত্রে আমরা ব্যবস্থা গ্রহণ করি। তবে রেললাইনে গবাদিপশু, পাখি চড়ানো ও অবস্থান সম্পূর্ণ নিষিদ্ধ। এটি একটি দুর্ঘটনা।

রেল কর্তৃপক্ষের এতে কিছুই করার নেই।’

"