প্রথম দিনে সচিবালয়ে ছুটির আমেজ

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঈদের ছুটি কাটিয়ে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয় খুললেও প্রথম দিন গতকাল বুধবার তেমন কোনো কর্মব্যস্ততা দেখা যায়নি। কোরবানির ঈদে তিন দিনের ছুটি শুরুর আগে শুক্র ও শনিবারের সাপ্তাহিক ছুটি যোগ হওয়ায় টানা পাঁচ দিনের অবসর পেয়ে গেছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। ঈদের সরকারি ছুটির সঙ্গে যারা গতকাল ছুটি নিয়েছেন তারা জাতীয় শোক দিবস, শুক্র ও শনিবার মিলিয়ে পাচ্ছেন আরো তিনটি দিন।

ফলে ঈদের ছুটির পর প্রথম কর্মদিবস সচিবালয়ে উপস্থিতি ছিল একেবারেই কম। যারা অফিসে এসেছেন, বৃষ্টিভেজা আবহাওয়ায় ঈদের শুভেচ্ছা বিনিময়, কোলাকুলি আর খোশগল্পেই তাদের সময় কেটেছে। সচিবালয়ে দর্শনার্থীদের অভ্যর্থনা কক্ষটি সবসময় সরগরম থাকলেও গতকাল অনেকটাই ফাঁকা দেখা যায়। যে লিফটে ওঠার জন্য লম্বা লাইন থাকে, সেটাও প্রায় ফাঁকা। কর্মকর্তারা বলছেন, চলতি সপ্তাহের বাকি দিনগুলো এভাবেই যাবে। যারা ছুটিতে গেছেন, তারা স্বজনদের সঙ্গে ঈদ করে আগামী রোববার কাজে যোগ দেবেন।

গতকাল বিভিন্ন মন্ত্রণালয়ে মন্ত্রীরা অফিসে বসেছেন, সচিব ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি সাংবাদিকদের সঙ্গেও তারা কথা বলেছেন। সাংবাদিকরা বিভিন্ন বারান্দায় ঘুরে উপস্থিতি বোঝার চেষ্টা করলে একজন উপসচিব মজা করে বলেন, সচিবালয় কিন্তু ফাঁকা নয়, আমরা তো আছি।

 

"