সড়ক দুর্ঘটনায় নিহত ৭

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বগুড়ায় যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুই চালক ও এক নারী যাত্রী নিহত হয়েছেন। এছাড়া গাইবান্ধা, নাটোর ও হাটহাজারীতে আরো চারজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

বগুড়া : বগুড়ার শাজাহানপুরে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে দুই গাড়ির চালকসহ তিনজন নিহত ও ২০ জন আহত হয়েছেন। গতকাল বুধবার বেলা পৌনে ২টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের আড়িয়াবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

শাজাহানপুর থানার এসআই সুশান্ত কুমার সাহা জানান, ঢাকা থেকে বগুড়াগামী শ্যামলী পরিবহনের সঙ্গে ঢাকাগামী আহাদ পরিবহনের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে আহাদ পরিবহনের চালক ও এক নারী যাত্রীসহ ২০/২২ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক ৩ জনকে মৃত ঘোষণা করেন। নিহতরা হলেন আহাদ পরিবহনের চালক অজ্ঞাত (৪৫), শ্যামলী পরিবহনের চালক অজ্ঞাত এবং রংপুর সদর উপজেলার কামার হাছনা গ্রামের খায়রুলের স্ত্রী রানু বেগম (৪৫)। বগুড়া শজিমেক পুলিশ ফাঁড়ির এস আই আবদুল আজিজ মন্ডল জানান, হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক ৩ জনকে মৃত ঘোষণা করেন। আরো ২০ জন আহত হয়েছেন এ ঘটনায়। তারা চিকিৎসাধীন রয়েছেন।

গাইবান্ধা : গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কে সদর উপজেলার খোলাহাটী ইউনিয়নের ঠাকুরের দিঘী এলাকায় সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। নিহতদের একজন অটোরিকশার চালক খোরশেদ আলম (৩০) ও অন্যজন যাত্রী রোমান মিয়া (২০)। এ ঘটনায় আরো ৪ যাত্রী আহত হয়েছেন। নিহত সিএনজিচালিত অটোরিকশা ড্রাইভার সদর উপজেলার খোলাহাটি গ্রামের মজনু মিয়ার ছেলে এবং যাত্রী রোমান মিয়া একই উপজেলার লেঙ্গাবাজার এলাকার আবুল হোসেনের ছেলে। আহতদের উদ্ধার করে গাইবান্ধা জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

নাটোর : নাটোরের বড়াইগ্রামে পুলিশের পিকআপ ও একটি প্রাইভেট কারের সংঘর্ষে প্রাইভেট কারের চালক শাহজাহান আলী (৫০) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হারুন অর রশিদ, সার্কেল এএসপির বড়ি গার্ড ইব্রাহিম হোসেন এবং গাড়িচালক মোবারক হোসেন। আহতদের স্থানীয় আমেনা ক্লিনিকে চিকিৎসা দেওয়ার পর নাটোর সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গতকাল বুধবার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মহিষভাঙ্গা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ কুমার দাস জানান, ধারণা করা হচ্ছে দীর্ঘ সময় গাড়ি চালানোর কারণে প্রাইভেট কার চালক ঘুমিয়ে পড়েছিলেন। যার কারণে গাড়িটি নিয়ন্ত্রণ ছিল না এজন্য দুর্ঘটনাটি ঘটেছে।

হাটহাজারী (চট্টগ্রাম) : চট্টগ্রামের হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় মো. আবুল কাশেম (৬০) নামে এক অটোরিকশা চালক নিহত হয়েছেন। গত সোমবার অক্সিজেন-হাটহাজারী মহাসড়কের ইসলামিয়ারহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। সে রাউজান উপজেলার মুন্সিরঘাটা এলাকার অধিবাসী।

"