ফাঁকা রাজধানীর নিরাপত্তা দেবে র‌্যাব

প্রকাশ : ১০ আগস্ট ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঈদের সময় ঢাকার বিরাট অংশ ফাঁকা হয়ে যায়। ঢাকার এই ফাঁকা বাড়ি, মার্কেট ও ব্যাংকগুলোতে নিরাপত্তার ব্যবস্থা করবে র‌্যাব। চুরি ছিনতাইসহ সব ধরনের অপরাধ রুখতে মাঠে কাজ করবে র?্যাব। গতকাল শুক্রবার দুপুরে কাওরানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

ঈদে ঘরে ফেরা মানুষের উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, ভারী বৃষ্টিতে দেশের অনেক রেলপথ ও সড়ক পথ ক্ষতিগ্রস্ত হয়েছে। সে কারণে যানজটসহ নানা রকমের প্রতিবন্ধকতা কমাতে অন্য সংস্থাগুলোর সঙ্গে র‌্যাবও সহযোগিতা করছে। বাড়ি যেতে দয়া করে কেউ জীবনের ঝুঁকি নেবেন না। যারা নৌপথে যাবেন, অতিরিক্ত যাত্রী হয়ে কেউ লঞ্চে উঠবেন না। তিনি আরো বলেন, ‘লঞ্চ টার্মিনাল, বাস টার্মিনাল ও রেলকেন্দ্রিক আমাদের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। যে কোনো ধরনের সহযোগিতা করতে আমরা প্রস্তত।

র‌্যাব মহাপরিচালক বলেন, প্রতি বছর রাজধানীতে পাঁচ লাখ গরু কোরবানি হয়। কাজেই প্রতি বছর কোরবানির হাটে লাখ লাখ গরু নিয়ে আসেন ব্যবসায়ীরা। গরুর হাটে জাল টাকা, অজ্ঞান পার্টি ও মলম পার্টিসহ যে কেউ যেন কোনো অপতৎপরতা না ঘটাতে পারে, সেদিকে বিশেষ নজর রাখা হচ্ছে। ঈদের জামাতের নিরাপত্তায় ঢাকার ঈদগাহ মাঠে সিসি ক্যামেরা স্থাপনসহ সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান র‌্যাব ডিজি।

চামড়া ব্যবসায়ীদের এবার যেন কেউ ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে নজর রাখা হবে জানিয়ে র?্যাব ডিজি বলেন, চামড়ার দাম নিয়ে আমরা কাজ করছি। চামড়া যাতে দেশের বাইরে বেরিয়ে না যায়। নির্ধারিত মূল্যে চামড়ার দাম দেবেন।

আন্তর্জাতিক বাজারে চামড়ার দাম কম হলে সেটা আগে থেকেই জানান দেবেন। যাতে প্রান্তিক ব্যবসায়ীদের কেউ ক্ষতিগ্রস্ত না হয়।

কাশ্মীর ইস্যুতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিজি বলেন, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। আমাদের দেশে এ বিষয়ে কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। যারা করছেন তারা ২৪ ঘণ্টা নজরদারিতে রয়েছেন।

 

"