নিজস্ব প্রতিবেদক

  ০২ আগস্ট, ২০১৯

বঙ্গবন্ধু হত্যায় জড়িতদের মুখোশ খোলা উচিত

তথ্যমন্ত্রী

জিয়াউর রহমানসহ বঙ্গবন্ধুর হত্যায় সঙ্গে জড়িতদের মুখোশ খুলতে কমিশন গঠন করে জাতির সামনে উন্মোচিত করা প্রয়োজন বলে মনে করছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য অধিদফতর আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে এ তিনি একথা বলেন।

শোকাবহ আগস্টের প্রথম দিনে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তথ্যমন্ত্রী বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, দেশের মানুষ মনে করে যারা বঙ্গবন্ধু হত্যাকান্ড সামনে থেকে সংঘটিত করেছিলেন শুধু তাদের বিচারের মাধ্যমেই ন্যায় প্রতিষ্ঠা পুরোপুরি সম্ভবপর নয়। ন্যায় প্রতিষ্ঠা করতে হলে যারা এ হত্যাকান্ডের পেছনে নীল নকশা প্রণয়ন করেছে, জিয়াউর রহমানসহ যারা এ নীল নকশার সঙ্গে যুক্ত ছিলেন একটি কমিশন গঠন করে তাদের মুখোশ জাতির সামনে উন্মোচিত করা প্রয়োজন। এটিই আজকে জনতার দাবি, জনগণের দাবি।

বঙ্গবন্ধু হত্যকান্ডের সঙ্গে জিয়াউর রহমান যুক্ত ছিলেন, সেটি খালেদা জিয়া জানতেন কিনা, আমি জানি না’ উল্লেখ করে ড. হাছান বলেন, খালেদা জিয়া ও বিএনপির কর্মকান্ড প্রমাণ করে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের পরিপ্রেক্ষিতে যে রাজনৈতিক অপশক্তির অভু্যুদয় হয়েছে তার পুরোধা হচ্ছে বিএনপি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে রূপান্তিত করার স্বপ্ন এঁকেছিলেন। বঙ্গবন্ধুকে সাড়ে তিন বছরের মাথায় হত্যা করার কারণে সেই স্বপ্ন বান্তবায়ন করে যেতে পারেননি। এখন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের পথে অদম্য গতিতে এগিয়ে চলছে।

পরে মন্ত্রী ডিজিটাল ডিসপ্লেতে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন এবং বঙ্গবন্ধুকে নিয়ে আলোকচিত্র ও সেই সময়ের পত্রিকায় বঙ্গবন্ধুর আলোকচিত্র ঘুরে দেখেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close