নিজস্ব প্রতিবেদক

  ০১ আগস্ট, ২০১৯

ডেঙ্গুরোধে প্রয়োজনে সেনাবাহিনীকে কাজে লাগান : নাসিম

সিনেমার স্টাইলে প্রধান রাস্তায় মশা মারার ওষুধ দিলে কাজ হবে না বলে মন্তব্য করেছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, এডিস মশার যেখানে জন্ম সেসব জায়গায় ওষুধ দিতে হবে। প্রয়োজনে সেনাবাহিনীকে কাজে লাগাতে হবে ডেঙ্গু প্রতিরোধে। গতকাল বুধবার দুপুরের জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী পদক্ষেপ গ্রহণ এবং সামাজিক অস্থিরতা’ শীর্ষক সভাটির আয়োজন করে বাংলাদেশ সাম্যবাদী দল (এমএল)।

শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সাবেক এ স্বাস্থ্যমন্ত্রী বলেন, অভিভাবকরা বাচ্চাদের স্কুলে পাঠাতে ভয় পাচ্ছেন, কিছুদিন পর ঈদের ছুটিতে এমনিতেই স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হবে। তাই আমি শিক্ষামন্ত্রীকে অনুরোধ করছি, আপনারা স্কুল-কলেজে ছুটি ঘোষণা করুন।

আওয়ামী লীগের সব সহযোগী সংগঠন এবং ১৪ দলের নেতাকর্মীদের উদ্দেশে নাসিম বলেন, এখন মিটিং-মিছিলের দরকার নেই। আপনারা প্রতিদিন নিজেদের এলাকায় ডেঙ্গু নিধনে কাজ করা হচ্ছে কিনা পর্যবেক্ষণ করুন। ডেঙ্গুর বিরুদ্ধে সব শক্তি নিয়ে সমন্বিতভাবে ঝাঁপিয়ে পড়–ন।

সভায় সভাপতিত্ব করেন সাবেক শিল্পমন্ত্রী এবং বাংলাদেশ সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়–য়া। সভায় বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, জেপির প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, সাম্যবাদী দলের পলিট ব্যুরোর সদস্য লুতফর রহমান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদত হোসেন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close