জাবি প্রতিনিধি

  ৩১ জুলাই, ২০১৯

জাবিতে ছাত্রীদের বিক্ষোভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্টের পদত্যাগ ও সিটের দাবিতে বিক্ষোভ করেছে আবাসিক ছাত্রীরা। গত সোমবার রাত ৯টা থেকে ১১টা পর্যন্ত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের বিভিন্ন ব্যাচের ছাত্রীরা হলের সামনের সড়কে প্রভোস্ট অধ্যাপক মোহা. মুজিবুর রহমানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন। তাদের আন্দোলন শেষে হলের রুমে সিটের দাবিতে বিক্ষোভ করেন একই হলের ৪৭ ব্যাচের ছাত্রীরা।

প্রথম দফার আন্দোলনরত ছাত্রীদের অভিযোগ, প্রভোস্ট ছাত্রীদের অনিয়মিতদের সিট বাতিল করা, সব রুমে ছয়জন করে রাখা, রান্নাঘর বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছেন। এছাড়া তিনি ছাত্রীদের পূর্বে যারা অন্য হলে ছিল তাদের সেসব হলে চলে যেতে বলেন। এমনকি ছাত্রীরা ডাইনিং চালু করা এবং ক্যান্টিনের নানা সমস্যার কথা জানালে প্রভোস্ট অপ্রীতিকর মন্তব্য করেন। এছাড়া আবাসিক শিক্ষকরা তাদের সঙ্গে বিভিন্ন সময়ে দুর্ব্যবহার করেন। এসব অভিযোগ তুলে ছাত্রীরা গত সোমবার রাত ৯টার দিকে হলের সামনের সড়কে অবস্থান নিয়ে প্রভোস্টের পদত্যাগসহ কয়েকটি দাবিতে বিক্ষোভ শুরু করেন।

আন্দোলন চলাকালে রাত ১০টার দিকে প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির কয়েকজন সদস্য ঘটনাস্থলে এসে ছাত্রীদের শান্ত করার চেষ্টা করেন। শেষে ছাত্রীদের দাবি মেনে লিখিত আশ্বাস দিলে তারা রাত ১১টার দিকে সড়ক ছেড়ে হলে চলে যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close