বেনাপোল প্রতিনিধি

  ২৮ জুলাই, ২০১৯

শার্শায় ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত

যশোরে ‘বন্দুকযুদ্ধে’ সুজন (৩২) নামে একজন নিহত হয়েছে। গতকাল শনিবার ভোরে শার্শা উপজেলার অগ্রভুলোট সীমান্তে বিজিবির সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় বিজিবির এক সদস্য আহত হয়েছেন বলে দাবি করেছে বিজিবি। নিহত সুজন একজন মাদক কারবারি। সে বেনাপোল পোর্ট থানার কাগজপুকুর গ্রামের মোস্তফা কামালের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার বলেন, বিজিবির একটি টহল দল প্রতিদিনের মতো পাঁচভুলোট সীমান্ত এলাকায় টহল দিচ্ছিল। শুক্রবার রাত ১০টার দিকে গোপন সংবাদের মাধ্যমে জানা যায়, ১০-১২ জনের একটি মাদক কারবারির দল ফেনসিডিল নিয়ে ভারত সীমান্ত পার হয়ে অগ্রভুলোট সীমান্তে প্রবেশ করেছে। সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালিয়ে দুজন মাদক কারবারিকে আটক করেন। কিছু সময় পর মাদক কারবারিরা সংঘবদ্ধ হয়ে বিজিবি সদস্যদের লক্ষ্য করে বোমা হামলা চালায়। এতে বিজিবির হাবিলদার আকমল হোসেন গুরুতর আহত হন। বোমা হামলাকারীদের ধরতে আটক ওই দুই মাদক পাচরকারীকে নিয়ে ভোর ৪টার দিকে অগ্রভুলোট এলাকায় আজিজের আমবাগানে অভিযান চালানো হয়। আমবাগানে পৌঁছানোর সঙ্গে সঙ্গে মাদক কারবারিদের সহযোগীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বিজিবি সদস্যরাও আত্ম রক্ষার্থে পাল্টা গুলি ছোড়েন। দুই পক্ষের গোলাগুলির একপর্যায়ে মাদক কারবারিরা পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা আমবাগানের ভেতর থেকে সুজন নামে এক মাদক কারবারির লাশ, তিনটি হাতবোমা ও ৩০০ বোতল ফেনসিডিল উদ্ধার করে। উদ্ধার বোমা নিষ্ক্রিয় করার জন্য র‌্যাবের বোমা ডিজপোজাল টিম কাজ করছে। এদিকে আহত বিজিবির হাবিলদার আকমলকে প্রথমে যশোর সিএইচএমে ভর্তি করা হয়।

পরে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে তাকে ঢাকায় নেওয়া হয়েছে। শার্শা উপজেলার বাগআঁচড়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ এসআই আব্দুর রহিম হাওলাদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে ভোর সাড়ে ৪টার দিকে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। এ ঘটনায় শার্শা থানায় একটি অপমৃত্যুর রেকর্ড করা হয়েছে বলে তিনি জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close