যশোর প্রতিনিধি

  ২১ জুলাই, ২০১৯

যশোরে জঙ্গি সন্দেহে আটক ২

যশোরে জঙ্গি সন্দেহে দুজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। গতকাল শনিবার ভোররাতে অভিযান চালিয়ে উগ্রবাদী বই ও লিফলেটসহ তাদেরকে আটক করা হয়। আটককৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল-ইসলাম’র সক্রিয় সদস্য বলে জানিয়েছে র‌্যাব ।

গ্রেফতারকৃতরা হলেন- যশোরের মণিরামপুর উপজেলার হাসাডাঙ্গা পশ্চিমপাড়া গ্রামের আবদুল গফুরের ছেলে রায়হান উদ্দিন (১৯) ও একই গ্রামের মাহামুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে আবু বক্কর সিদ্দিক (১৯)।

র‌্যাব-৬ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার শাহিনুর ইসলাম গতকাল শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে জানান, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে যশোরের মণিরামপুর উপজেলার চিনাটোলা বাজার সংলগ্ন সৈয়দ মাহমুদপুর গ্রামের দেলোয়ার হোসেনের বাড়িতে আনসার আল ইসলাম নামক জঙ্গি সংগঠনের সদস্যরা গোপন বৈঠক করছে বলে খবর পাওয়া যায়। এরপর রাত ২টার দিকে ওই বাড়িতে অভিযান চালানো হয়। এসময় বিপুল পরিমাণ উদ্রবাদী বই, লিফলেট, এ সংক্রান্ত সফট ও হার্ড কপি এবং তাদের কার্যপদ্ধতির বিস্তারিত বিবরণসহ রায়হান উদ্দিন ও আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করা হয়। তিনি আরও জানান, রায়হান উদ্দিন নাগরঘোপ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও কেশবপুর পাইলট স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন। আনসার আল ইসলাম নামক সংগঠনের অজ্ঞাত সদস্যের মাধ্যমে ওই সংগঠনে যোগদান করেন। আবু বক্কর সিদ্দিক বাঙালিপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও কেশবপুর কলেজ থেকে এইচএসসি পাস করেন। প্রথমে ফেসবুক ফ্রেন্ডের মাধ্যমে অনলাইনে যোগাযোগ করে। পরে এলাকার অজ্ঞাত আনসার আল সদস্যের মাধ্যমে ওই সংগঠনে যোগদান করে। যোগদানের পর তারা সংগঠনের সদস্য নির্বাচন, সংগ্রহ, বিভিন্ন উৎস থেকে অর্থ সংগ্রহ করে সংগঠনকে শক্তিশালী করার কাজে নিয়োজিত হয়। অনলাইনের মাধ্যমে তারা সাংগঠিনিক কার্যক্রমে সক্রিয় ছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close