সংসদ প্রতিবেদক

  ১৯ জুলাই, ২০১৯

ডিসিদের উদ্দেশে ডেপুটি স্পিকার

জনগণের কাছে সেবা পৌঁছে দিতে হবে

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, জনগণের দোরগোড়ায় সরকারি সেবা পৌঁছে দিতে হবে। দেশের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে আপনাদের সবকিছুর ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে। এসব বিষয়ে খেয়াল রেখে কাজ করতে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের (ডিসি) প্রতি আহ্বান জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনের শপথকক্ষে ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৯’ এর অংশ হিসেবে সৌজন্য সাক্ষাতে ডেপুটি স্পিকার এসব কথা বলেন। জাতীয় সংসদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী। এ সময় তিনি বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের দায়িত্বশীল ভূমিকা দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মন্ত্রিপরিষদ সচিব এম শফিউল আলম।

ডেপুটি স্পিকার বলেন, সরকারের নীতিনির্ধারকদের সঙ্গে মাঠ পর্যায়ে নীতি বাস্তবায়নে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। জেলা প্রশাসন কর্মকর্তাদের দক্ষতা ও দায়িত্বশীলতার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ডিসিদের অবশ্যই জেলার অন্য কর্মকর্তাদের সঙ্গে কাজের সমন্বয়ের পাশাপাশি জনগণের মৌলিক অধিকার পূরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিতে কার্যকর সিদ্ধান্ত দিতে হবে। আপনাদের (ডিসি) সঙ্গে কাজে সমন্বয় আছে বলেই উন্নয়ন এত ত্বরান্বিত হচ্ছে। এ সময় তিনি বলেন, জেলা প্রশাসকদের মাধ্যমে সরকারের নীতি প্রতিষ্ঠা পেয়ে থাকে।

তিনি বলেন, আইন বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের সমন্বয় খুবই গুরুত্বপূর্ণ কারণ আইন প্রণয়নের পর সেটি মাঠ পর্যায়ে বাস্তবায়ন করেন কর্মকর্তারা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। জনপ্রতিনিধিদের সহযোগিতায় জেলা প্রশাসকদের দায়িত্বশীল ভূমিকার মাধ্যমে অচিরেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে, যোগ করেন ফজলে রাব্বী মিয়া।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের পক্ষ থেকে জাতীয় সংসদের স্থাপত্য শৈলী ও সংসদ কার্যক্রমের ওপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করা হয়। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ঢাকা বিভাগীয় কমিশনার জয়নুল বারী এবং বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

এ সময় জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক, হুইপ ইকবালুর রহিম, হুইপ সামশুল হক চৌধুরী, জাতীয় সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া, সব বিভাগীয় কমিশনাররা, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা ও জেলা প্রশাসকরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close