ফরিদপুর প্রতিনিধি

  ১৮ জুলাই, ২০১৯

দুদকের মামলা

ফরিদপুরে এএসপি কারাগারে

ফরিদপুরে নির্দিষ্ট সময়ে সম্পত্তির বিবরণ না দেওয়ায় দুদকের মামলায় এক পুলিশ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল বুধবার ওই পুলিশ কর্মকর্তা জেলা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে বিচারক আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ পুলিশ কর্মকর্তার নাম এস এম বদরুল আলম। তিনি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ধানকোড়া গ্রামের বাসিন্দা। এস এম বদরুল আলম বর্তমানে গাজীপুর জেলার হাইওয়ে পুলিশের এএসপি হিসেবে কর্মরত রয়েছেন।

২০০৯ সালে এস এম বদরুল আলম যশোরের ঝিকরগাছা থানার ওসি ছিলেন। ওই বছর ৪ মে তার সম্পত্তির হিসাব চেয়ে সাত দিনের মধ্যে তা দুদকে জমা দিতে বলা হয়। তিনি নির্দিষ্ট সময়ে সম্পত্তির হিসাব না দেওয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ফরিদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবুল হোসেন বাদী হয়ে ২০০৯ সালের ৮ সেপ্টম্বর এস এম বদরুল আলমকে আসামি করে জেলা আদালতে মামলা করেন।

ওই মামলার পর এস এম বদরুল আলম হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিন নেন। হাইকোর্টের একটি বেঞ্চ গত ২০১৪ সালের ১৬ জুন এ ব্যাপারে একটি রুলনিশি জারি করে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বদরুল আলমের বিরুদ্ধে করা দুদকের মামলার কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। গত ২০১৬ সালের ২৬ জুলাই হাইকোর্ট বদরুল আলমের করা রুলটি খারিজ করে দেন। জেলা দুদকের আইনজীবী নারায়ণ চন্দ্র দাস জানান, বুধবার তিনি ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে এসে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। তবে আদালত জামিনের আবেদন খারিজ করে দিয়ে তাকে কারাগারে পাঠিয়েছেন।

জেলা ও দায়রা জজ আদালতের পেশকার মো. আওলাদ হোসেন বলেন, বদরুল আলমের বিরুদ্ধে দুদকের মামলার কার্যক্রম এখন থেকে স্বাভাবিক নিয়মে পরিচালিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close