এরশাদের প্রতি ছাত্র ইউনিয়নের ঘৃণা প্রকাশ

প্রকাশ : ১৫ জুলাই ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

স্বৈরশাসক হুসেইন মুহম্মদ এরশাদের স্বাভাবিক মৃত্যুতে ঘৃণা ও দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। গতকাল রোববার বিকালে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে বিভিন্ন লেখা সংবলিত প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে তারা এরশাদের প্রতি ঘৃণা প্রকাশ করেন।

তাদের দাবি, হুসেইন মুহম্মদ এরশাদ বাংলাদেশের একজন কুখ্যাত স্বৈরশাসক। তার মতো স্বৈরশাসকের মৃত্যু হওয়ার কথা ছিল ফাঁসির দড়িতে। কিন্তু তার স্বাভাবিক মৃত্যু হয়েছে। যা শহীদদের জন্য অপমানজনক। তার স্বাভাবিক মৃত্যুতে শহীদ ডাক্তার মিলন, রাউফুন বসুনিয়া, জয়নালের মতো শহীদদের প্রতি অবিচার করা হয়েছে। তার স্বাভাবিক মৃত্যুর জন্য দায়ী বাংলাদেশের অপরাজনীতি। বাংলাদেশের এমন অপরাজনীতির কারণেই তিনি আজ স্বাভাবিকভাবে মৃত্যুবরণ করেছেন।

এ সময় ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, এরশাদ বাংলাদেশের একজন কুখ্যাত স্বৈরাচার। তার হাতে ক্ষমতা থাকার সময় ছাত্রদের ওপর অনেক গুলিবর্ষণ করা হয়েছে। তাজুলের কথা আমরা জানি, তাকে হত্যা করা হয়েছে। শুধুমাত্র ঢাকায় না সারা দেশেই এরশাদের গু-া ও সেনাবাহিনীর হাতে অগণিত মানুষ মৃত্যুবরণ করেছেন।

ছাত্র ইউনিয়নের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুল করিম বলেন, স্বৈরাচার সরকার এরশাদের বিরুদ্ধে আজকে আমাদের এই নীরব প্রতিবাদ। আজকে স্বৈরাচারবিরোধী আন্দোলনে যাদের মৃত্যু হয়েছে সেসব ঘটনার বিচার হয়নি। কিন্তু যারা অপরাধী তাদের আজ স্বাভাবিক মৃত্যু হয়। এরশাদ শ্রমিক আন্দোলন, ছাত্র আন্দোলন সব জায়গায় হামলা চালিয়েছে তার পুলিশ বাহিনী দিয়ে। আমাদের অনেক ভাই শহীদ হয়েছে। যাদের হত্যার বিচার আমরা এখনো পাইনি। তার স্বাভাবিক মৃত্যু আমাদের কাছে একটা দুঃখজনক বিষয়।

"