আন্তর্জাতিক ডেস্ক

  ১৩ জুলাই, ২০১৯

ত্রিভুবনে রানওয়ে থেকে ছিটকে পড়ল উড়োজাহাজ

নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে থেকে আবারও ছিটকে পড়েছে যাত্রীবাহী উড়োজাহাহজ। গতকাল শুক্রবার স্থানীয় সময় বেলা ১১টা ৫ মিনিটে ইয়েতি এয়ারলাইন্সের উড়োজাহাজ ছিটকে পড়ে। এতে দুই যাত্রী আহত ও বাকিরা সুস্থ আছেন। এক টুইট বার্তায় ইয়েতি এয়ারলাইন্স জানায়, এনওয়াইটি-৪২২ ফ্লাইটটি নেপালের উত্তরাঞ্চল থেকে ৬৬ যাত্রী নিয়ে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। বিমানে ৬৬ যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৬৪ জন প্রাপ্তবয়স্ক এবং আর দুজন শিশু। তিনজন ছিলেন ক্রু। বিমানবন্দরের একজন কর্মকর্তা জানান, বিমানটি রানওয়ে থেকে ছিটকে ২০ মিটার ভেতরে চলে যায়।

বার্তা সংস্থা এএফপি জানায়, ইয়েতি এয়ারলাইন্সের উড়োজাহাজটি অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। দুর্ঘটনার পর দেশটির একমাত্র আন্তর্জাতিক বিমানবন্দরটি বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। প্রচন্ড বৃষ্টির ফলে পিচ্ছিল রানওয়েতে অবতরণ করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

গত বছর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে রানওয়ে থেকে ছিটকে পড়েছিল ইউএস বাংলার একটি বিমান। তখন ৫১ জনের প্রাণহানি ঘটে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close