রাজধানীতে ভারী বর্ষণে বিভিন্ন এলাকায় পানি

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

গতকাল রাজধানীতের সারা দিনই ছিল থেমে থেমে বৃষ্টি। তবে দুপুরের দিকে এর পরিমাণ ছিল কিছুটা বেশি। এতে রাজধানীতে অনেক এলাকাই পানির নিচে তলিয়ে যায়। রাজধানীর যাত্রাবাড়ীর অবস্থা ছিল সবচেয়ে নাজুক। সেখানে প্রবল বর্ষণের কারণে জমে থাকা পানি একসময় ভাসিয়ে নিয়ে যায় যাত্রাবাড়ী কাঁচাবাজারের সবজি। স্থানীয়দের অনেককেই বলতে শোনা যায়, ‘হায় হায় রে, আহেন দেইখ্যা যান, যাত্রাবাড়ীতে ৮৮ সালের বন্যা।’

এ ধরনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওটি এ পর্যন্ত দেখেছেন আট হাজারেও বেশি। শেয়ার হয়েছে পাঁচ হাজারের বেশি। মন্তব্য করেছেন পাঁচ শতাধিক। রাজধানীর অন্যতম কাঁচামালের এ আড়তে সকাল থেকে রাত অবধি বিভিন্ন শাকসবজি ও ফলমূলের বেচাকেনা চলে। আড়তের ভেতর ছাড়াও বাইরে বিভিন্ন পণ্যসামগ্রী সাজিয়ে রাখা হয়। দুপুর আনুমানিক ১২টা থেকে ২টা পর্যন্ত রাজধানীতে মুষলধারে বৃষ্টিপাত হয়। আবহাওয়া অধিদফতরের তথ্য মতে, ৪৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

মুষলধারে বৃষ্টিতে মূল সড়কের উত্তর পাশে অপেক্ষাকৃত একটু নিচু স্থানে অবস্থিত এ আড়তে বৃষ্টিতে পানি জমতে থাকে। একপর্যায়ে পানি নেমে যাওয়ার সময় প্রবল স্রোত আড়তের বাইরে থাকা কুমড়া বিভিন্ন কাঁচা পণ্যসামগ্রী ভাসিয়ে নিয়ে যেতে থাকে। এ সময় ব্যবসায়ীদের বৃষ্টিতে ভিজেই তাদের মালামাল পানি থেকে উদ্ধার করে আড়তের ভেতর নিয়ে যেতে দেখা যায়।

 

"