নিজস্ব প্রতিবেদক

  ৩০ জুন, ২০১৯

অতীশ দীপঙ্করে বক্তারা

মাদকমুক্ত সমাজ গঠনে তরুণদেরই ভূমিকা রাখতে হবে

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শেকুল ইসলাম বলেছেন, মাদকমুক্ত সমাজ গঠনে তরুণরাই সবচেয়ে বড় ভূমিকা পালন করতে পারে। এছাড়া মাদকের ভয়াবহতা রোধ করতে হলে সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর সমন্বিত উদ্যোগ প্রয়োজন। গতকাল শনিবার ‘মাদক প্রতিরোধে যুব সমাজের ভূমিকা’ শীর্ষক সচেতনতামূলক সেমিনারে তিনি এসব কথা বলেন।

আহ্ছানিয়া মিশন নারী মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র এবং অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে এ সেমিনারটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত সেমিনারে বিভিন্ন বিভাগের ১৫০ জন শিক্ষার্থী ও শিক্ষক উপস্থিত ছিলেন। সেমিনারে সভাপতিত্ব করেন অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সেকুল ইসলাম। সেমিনারের শুরুতে বিশ্ববিদ্যালয়টির মাদকবিরোধী কমিটির সমন্বয়কারী রুহান মাহমুদ শামস তাদের কার্যক্রম নিয়ে আলোচনা করেন। এরপর স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. কাইয়ুম সরদার।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য বিভাগের পরিচালক ইকবাল মাসুদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের (ডিএনসি) সহকারী পরিচালক মুহাম্মদ খুরশীদ আলম এবং অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. রফিক উদ্দিন আহমদ। অনুষ্ঠানের মূল বিষয় মাদকের ক্ষতিকর দিক তুলে ধরে সচিত্র তথ্য উপস্থাপন করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের আইআরএসওপি প্রকল্পের ও মনোযতœ কেন্দ্রের সমন্বয়কারী মো. আমির হোসেন। মুক্ত আলোচনা পর্বে মাদক নিয়ে শিক্ষার্থীদের নানা প্রশ্নের জবাব দেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য বিভাগের পরিচালক ইকবাল মাসুদ ও ডিএনসির সহকারী পরিচালক মুহাম্মদ খুরশীদ আলম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close