প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৯ জুন, ২০১৯

ইয়াঙ্গুনে বিমান দুর্ঘটনা

১২২ কোটি ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ প্রদান

মিয়ানমারের ইয়াঙ্গুনে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ দুর্ঘটনার জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ইউএস ডলার (১২২ কোটি ৫০ লাখ টাকা) ক্ষতিপূরণ দিয়েছে সাধারণ বীমা করপোরেশন। গত সপ্তাহে এ অর্থ পরিশোধ করা হয়েছে বলে জানিয়েছেন সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান। গত ১৯ জুন সাধারণ বীমা করপোরেশনের পরিচালনা পর্ষদের ৫৯৮তম সভায় ক্ষতিপূরণ পরিশোধের বিষয়টি অনুমোদন দেওয়া হয়। দুর্ঘটনার কবলে পড়া উড়োজাহাজটি বিমানের নিজস্ব নয়। এ কারণে যে প্রতিষ্ঠানের কাছ থেকে বিমান উড়োজাহাজটি লিজ নিয়েছে তাদের কাছে ক্ষতিপূরণের অর্থ হস্তান্তর করা হয়েছে।

সাধারণ বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ শাহরিয়ার আহসান গণমাধ্যমকে বলেন, ‘গত সপ্তাহে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ দুর্ঘটনার জন্য ১৪ দশমিক ৫ মিলিয়ন ইএস ডলার ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। এ টাকার মধ্যে উড়োজাহাজ, আহত যাত্রী ও ক্রুদের ক্ষতিপূরণের অর্থও অন্তর্ভুক্ত রয়েছে।’

এ প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারহাত হাসান জামিল বলেন, ‘উড়োজাহাজটি আমাদের নিজস্ব নয়, লিজে সংগ্রহ করা হয়েছিল। তাই ক্ষতিপূরণ পেয়েছে লিজ প্রদানকারী প্রতিষ্ঠান।’ প্রসঙ্গত, গত ৮ মে, ঢাকা থেকে বিমানের ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ ইয়াঙ্গুন বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে বাইরে চলে যায়। বিমানটিতে একজন শিশুসহ ২৯ জন যাত্রী, দুজন করে পাইলট, কেবিন ক্রু গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ছিলেন। এ ঘটনায় ১৯ জন যাত্রী আহত হন। পরে তারা চিকিৎসা শেষে দেশে ফেরেন। একজন পাইলট ও কেবিন ক্রু মারাত্মকভাবে আহত হওয়ায় তারা দেশে ফিরেও হাসপাতালে চিকিৎসাধীন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close