নিজস্ব প্রতিবেদক

  ২৫ জুন, ২০১৯

বৃহস্পতিবার ঢাকায় শুরু হচ্ছে চাকরি মেলা

শতাধিক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কাজের সুযোগ করে দিতে রাজধানীতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী চাকরি মেলা। আগামী বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এনআরবি জবস নিবেদিত ‘ব্র্যাক ইউনিভার্সিটি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার-২০১৯’ এর উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আবদুল মোমেন। গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক দিলারা আফরোজ খার রূপা জানান, মেলায় দেশি-বিদেশি বিভিন্ন করপোরেট, বহুজাতিক কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ সরকারি-বেসরকারি ১০২টি খ্যাতনামা প্রতিষ্ঠান অংশ নেবে। এই উদ্যোগ চাকরিপ্রত্যাশী ও চাকরিদাতাদের মধ্যে এক ধরনের মিথষ্ক্রিয়া তৈরি করতে সহায়তা করবে, যার মাধ্যমে উভয়পক্ষের চাহিদা ও প্রত্যাশা অনুযায়ী একে অপরকে জানার মাধ্যমে শিক্ষার্থীরা বিশ্ববাজার সম্পর্কে সম্যক ধারণা লাভ করবে।

দিলারা আফরোজ জানান, মেলার দুই দিনে ব্যবসায়িক ক্ষেত্রে প্রতিষ্ঠিত ব্যক্তি ও সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের উপস্থিতিতে কয়েকটি অধিবেশন থাকছে, যেখানে শিক্ষার্থীদের একাডেমিক পড়াশোনার পাশাপাশি দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ার লক্ষ্যে প্রস্তুতিমূলক প্রশিক্ষণ ও সেমিনার অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধনী অধিবেশনে এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিমের ‘ইয়ুথ পাওয়ার হাউস : দ্য কি টুবি এ ডেভেলপড ন্যাশন’ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন করার কথা রয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বিশেষ অতিথি থাকবেন। ২৮ জুন বিকাল সাড়ে ৫টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আয়োজকরা জানান, চাকরি মেলা সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। নিবন্ধনের মাধ্যমে চাকরিপ্রত্যাশীরা মেলার যেকোনো দিন অংশ নিতে পারবেন। মেলায় প্রবেশে কোনো ফি লাগবে না। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ফয়জুল ইসলাম, এনআরবি জবস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুবে এলাহী চৌধুরী উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close