নিজস্ব প্রতিবেদক

  ২৪ জুন, ২০১৯

ছাত্রদলের কাউন্সিল ১৫ জুলাই

এবার ভোটের মাধ্যমে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্ব বাছাই করা হবে। এজন্য কাউন্সিল হবে আগামী ১৫ জুলাই। গতকাল রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তারিখ ঘোষণা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, নব উদ্যমে ছাত্রদলকে এগিয়ে নিতে ও গণতান্ত্রিকভাবে ছাত্রদলের আগামী নেতৃত্ব নির্বাচন করার জন্য কাউন্সিল আয়োজন করা হয়েছে। ১৫ জুলাই কাউন্সিলে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করা হবে। এজন্য নির্বাচন কমিশন, বাছাই ও আপিল কমিটি করা হয়েছে। ভোটার তালিকা প্রকাশ করাসহ পর্যায়ক্রমে ঘোষণা করা হবে। ছাত্রদলের কাউন্সিল উপলক্ষে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনকে প্রধান করে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

খায়রুল কবির খোকন বলেন, ছাত্রদলের কাউন্সিলের ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪ জুন। ভোটার তালিকার আপত্তি গ্রহণ ২৫ জুন। চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ ২৬ জুন। প্রার্থীদের জন্য মনোনয়নপত্র বিতরণ ২৭ ও ২৮ জুন। মনোনয়নপত্র গ্রহণ ২৯ ও ৩০ জুন। প্রার্থিতা যাচাই ও বাছাই ১ থেকে ৩ জুলাই। প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ ৪ জুলাই। প্রার্থীদের সম্পর্কে আপত্তি গ্রহণ ৫ জুলাই, আপত্তি নিষ্পত্তি ৬ জুলাই। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ ৭ জুলাই। নির্বাচনের ভোটগ্রহণের তারিখ ১৫ জুলাই সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৩টা পর্যন্ত।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদু বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শুধু সরাসরি ভোট হবে। এ সময় ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপন, ফজলুল হক মিলন, অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, শহীদ উদ্দিন চৌধুরী অ্যানি, আজিজুল বারী হেলাল, আবদুল কাদের ভূঁইয়া জুয়েল ও রাজিব আহসান, সাবেক ছাত্রনেতা এ বি এম মোশাররফ হোসেন, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু, আমিরুল ইসলাম আলিম, আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close