নিজস্ব প্রতিবেদক

  ০৩ জুন, ২০১৯

নৌপথে ঈদযাত্রা ভালোভাবে শেষ হবে : নৌ প্রতিমন্ত্রী

নৌপথে ঈদযাত্রা ভালোভাবেই শেষ হবে বলে আশা করছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। গতকাল রোববার দুপুরে ঢাকা সদরঘাটের পরিস্থিতি দেখতে এসে তিনি বলেন, যাত্রীর চাপ বাড়লে তা সামাল দেওয়ার সক্ষমতা বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির আছে। গত দুই মাস ধরে বিআইডব্লিউটিএ, বিআইডব্লিউটিসি ও মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতি নিয়েছে। আমরা ১৯ জেলার ডিসি, পুলিশ সুপার, বিভাগীয় কমিশনারদের সঙ্গে কথা বলেছি। কীভাবে নৌ চলাচল স্বাভাবিক রাখা যায়Ñ সেই ব্যবস্থা গ্রহণ করেছি। আইনশৃঙ্খলার বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, ‘ঈদের সার্বিক প্রস্তুতি যেটা নিয়েছি, শিমুলিয়া, আরিচা ও সদরঘাট যতটুকু পর্যবেক্ষণ করেছি, তাতে আমরা সন্তুষ্ট। সব কিছুই স্বাভাবিকভাবে চলছে দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা হচ্ছে। আমরা তাৎক্ষণিক পদক্ষেপ নিচ্ছি। আমি মনে করি এভাবে চললে ঈদযাত্রা সন্তোষজনকভাবেই শেষ হবে।

শনিবার একটি লঞ্চে অগ্নিকা-ের ঘটনা এবং সাংবাদিকদের ওপর হামলার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা সেজন্য দুঃখিত। তবে বিষয়টি লঞ্চ কর্তৃপক্ষের, আমাদের নয়। আমরা তদন্ত করে এ বিষয়ে যথাযথ পদক্ষেপ নেব। এভাবে কারো সঙ্গে কেউ আচরণ করতে পারে না। এ ধরনের পরিস্থিতি বাংলাদেশে নেই। যারা এমন ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close