রেশন পাচ্ছেন দুদক কর্মকর্তারা

প্রকাশ : ২৯ মে ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

সরকারের অন্যান্য প্রতিষ্ঠানের কর্মচারীদের মতো দুর্নীতি দমন কমিশনের নবম গ্রেড থেকে তার ওপরের গ্রেডের কর্মকর্তারা সরকার নির্ধারিত ভর্তুকি মূল্যে রেশন পাবেন। গত সোমবার রাতে অর্থ মন্ত্রণালয়ের উপসচিব লায়লা মনতাজেরী দীনা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনে কর্মকর্তাদের পরিবারের সদস্য সংখ্যা অনুযায়ী রেশনের বিভিন্ন পণ্যের পরিমাণ নির্ধারণ করে দেওয়া হয়েছে। এতে দেখা যায়, সিদ্ধ আতপ চাল পাবেন এক সদস্যের পরিবার ১১ কেজি, দুই সদস্যের পরিবার ২০ কেজি, তিন সদস্যের পরিবার ৩০ কেজি এবং চার সদস্যের পরিবার ৩৫ কেজি।

আটা এক সদস্যের পরিবার ১২ কেজি, দুই সদস্যের ২০ কেজি, তিন সদস্যের ২৫ কেজি এবং চার সদস্যের ৩০ কেজি। চিনি এক সদস্যের পরিবার পৌনে দুই কেজি, দুই সদস্যের পরিবার তিন কেজি, তিন সদস্যের পরিবার চার কেজি এবং চার সদস্যের পরিবার পাঁচ কেজি।

ডাল এক সদস্যের পরিবার সাড়ে তিন কেজি, দুই সদস্যের পরিবার সাড়ে পাঁচ কেজি, তিন সদস্যের পরিবার সাত কেজি, চার সদস্যের পরিবার আট কেজি। আর ভোজ্যতেল এক সদস্যের পরিবার আড়াই লিটার, দুই সদস্যের পরিবার সাড়ে চার লিটার, তিন সদস্যের পরিবার ছয় লিটার এবং চার সদস্যের পরিবার পাবে আট লিটার।

প্রশাসনিক মন্ত্রণালয় কর্তৃক আদেশ জারির দিন থেকে রেশন সুবিধা কার্যকর হবে। তবে দুদকে প্রেষণে ও চুক্তিভিত্তিক নিয়োজিত নবম গ্রেডের বা তার ওপরের কর্মকর্তারা রেশনের আওতাভুক্ত হবেন না। প্রত্যেক কর্মকর্তা নিজে তার স্বামী-স্ত্রী এবং সর্বোচ্চ দুই সন্তান এ রেশন সুবিধা পাবেন।

 

"