নিজস্ব প্রতিবেদক

  ২৯ মে, ২০১৯

দুই যাত্রীর পায়ুপথে মিলল ২০ স্বর্ণবার!

১০ কেজি স্বর্ণসহ আটক ১

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুই যাত্রীর পায়ুপথ থেকে সোয়া এক কোটি টাকা মূল্যমানের ২০টি সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর (সিআইআইডি)। অপর ঘটনায় আরেক যাত্রীর কাছ থেকে জব্দ করা হয়েছে ৫ কোটি টাকা মূল্যের আরো ১০ কেজি স্বর্ণ। এসব ঘটনায় পাচারকারীদের বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

সিআইআইডির মহাপরিচালক ড. সহিদুল ইসলাম জানান, মঙ্গলবার সকালে গুয়াংজু থেকে বিএস ৩২৬ ফ্লাইটে আগত দুই যাত্রীর কাছ থেকে ২ কেজি ২৪৭ গ্রাম ওজনের স্বর্ণ জব্দ করা হয়। যার বাজারমূল্য কোটি টাকা। জব্দ করা এসব স্বর্ণ যাত্রী মাকসুদুর রহমান ও মোহাম্মদ শাকিল মোল্লা নিজেদের পায়ুপথে বহন করছিলেন।

অপর ঘটনায় গত সোমবার রাতে সিঙ্গাপুর থেকে আসা যাত্রী মো. আবদুস সালামের প্যান্টের বিভিন্ন অংশে সাদা রঙের স্কচটেপে লুকায়িত অবস্থায় ১০ কেজি ৩০০ গ্রাম স্বর্ণ জব্দ করে ঢাকা কাস্টম হাউস (সিএইচডি)। যার বাজারমূল্য ৫ কোটি ১৫ লাখ টাকা। ঢাকা কাস্টমস হাউসের (সিএইচডি) ডেপুটি কমিশনার এথেলা চৌধুরী জানান, সিঙ্গাপুর থেকে আসা সিঙ্গাপুর এয়ারলাইনসের ফ্লাইট নং এসকিউ ৪৪৬ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই বিমানে আসা যাত্রী মো. আবদুস সালাম গ্রিন চ্যানেল অতিক্রমের পরে তার কাছে কোনো শুল্ককর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি অস্বীকার করেন। এরপর আর্চওয়ে মেশিনের মাধ্যমে চেকিং করা হলে তার প্যান্টের মধ্যে ধাতব পদার্থের সংকেত পাওয়া যায়। তার প্যান্টের বিভিন্ন অংশ থেকে লুকায়িত অবস্থায় সাদা রঙের স্কচটেপে মোড়ানো দুটি প্যাকেট জব্দ করা হয়। প্যাকেট থেকে ১০৩টি স্বর্ণবার পাওয়া যায়, প্রাপ্ত প্রতিটি বারের ওজন ১০০ গ্রাম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close