আদালত প্রতিবেদক

  ২৯ মে, ২০১৯

৯০ গ্রাম হেরোইন রাখায় যাবজ্জীবন কারাদন্ড

নব্বই গ্রাম হেরোইন উদ্ধারের ঘটনায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন ঢাকার এক আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার ছয় নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহবুব এ রায় দেন। দন্ডপ্রাপ্ত মো. কামাল ওরফে ট্যাবলেট কামাল চাঁদপুর জেলার হাইমচর থানার হাজিকান্দি গ্রামের দাদন মিয়া ওরফে মদন মিয়ার ছেলে। কারাদন্ডের পাশাপাশি আসামিকে ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরো তিন মাস বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন বিচারক।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুই আসামি মো. সোহেল ও মো. শাহিনকে খালাস দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় দন্ডিত কামাল আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৬ সালের ১৯ নভেম্বর ভাষানটেক থানাধীন চার নম্বর বস্তির সালেক মিয়ার পুকুরপাড়ের বটতলায় একটি পরিত্যক্ত টিনের ঘরে আসামি কামাল, সোহেল, শাহীন ও সাজ্জাদসহ আরো কয়েকজন মাদক বিক্রির করছেÑ এমন খবরে পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ।

অভিযানের মুখে কয়েকজন পালিয়ে গেলেও কামাল ধরা পড়ে। পরে তার প্যান্টের ডান পকেটে ৪১০ ও বাম পকেটে ৫০০ পুরিয়া হেরোইন পাওয়া যায়, সব মিলিয়ে যার ওজন ৯০ গ্রাম। এ ছাড়া ওই ঘর থেকে ২৩টি পেট্রলবোমা এবং ২৭টি ককটেল উদ্ধার করা হয়।

ওই ঘটনায় জব্দ তালিকা প্রস্তুতের সময় কামাল সঙ্গীদের নাম জানায়।

হেরোইন উদ্ধারের ঘটনায় ২০১৬ সালের ২০ নভেম্বর ভাষানটেক থানার পরিদর্শক মো. সাজু মিয়া বাদী হয়ে মামলা করেন। মামলাটি তদন্ত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯(১) ধারায় একই থানার এসআই মো. আসিফ ইকবাল অভিযোগপত্র জমা দেন। ২০১৭ সালের ২৯ আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। মামলার বিচারের সময় আটজনের সাক্ষ্য শোনেন বিচারক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close