বড়লেখায় আইনজীবী খুনের ঘটনায় ভাড়াটিয়া আটক

প্রকাশ : ২৮ মে ২০১৯, ০০:০০

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে বড়লেখা উপজেলায় আইনজীবী আবিদা সুলতানা খুনের ঘটনায় ভাড়াটিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ইমামের নাম তানভির আহমদ (৩২)। গতকাল সোমবার দুপুরে তাকে শ্রীমঙ্গল থানা পুলিশ ওই উপজেলার বরুনা এলাকা থেকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করছে। পুলিশ জানায়, বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদের মাধবগুল গ্রামের মৃত হাজি আবদুল কাইয়ুমের তিন মেয়ের মধ্যে আইনজীবী আবিদা সবার বড়। আবিদা মৌলভীবাজার জজ আদালতের আইনজীবী। স্বামী শরীফুল ইসলাম একটি ওষুধ কোম্পানিতে কর্মরত। তিনি স্বামীর সঙ্গে মৌলভীবাজার শহরে বসবাস করতেন।

গত রোববার বাবা বাসায় গিয়ে খুন হন আবিদা। তার বাবার বাড়িতে ভাড়াটিয়া হিসেবে জকিগঞ্জ উপজেলার আমান্দি গ্রামের মইনুল ইসলামের ছেলে তানভীর আহমদ থাকতেন।

রোববার সকালে আনুমানিক সাড়ে ৮টায় আবিদা বিয়ানীবাজারে বোনের বাড়ি থেকে জরুরি প্রয়োজনে বাবার বাড়িতে যান। বিকেল ৪টার দিকে আবিদার বোন তার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাচ্ছিলেন না। পরে আবিদার বোন তাকে খুঁজতে বাবার বাড়ি আসেন। বাড়িতে এসে তারা কাউকে পাননি। এ সময় ঘরের একটি কক্ষ বন্ধ দেখতে পেয়ে তাদের সন্দেহ হয়। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ বন্ধ ঘরের মেঝেতে পড়ে থাকা অবস্থায় আবিদার লাশ উদ্ধার করে। হত্যাকা-ের পর থেকে পলাতক ইমাম তানভীর আহমদকে শ্রীমঙ্গল থানা পুলিশ উপজেলার বরুনা থেকে গ্রেফতার করে বড়লেখা থানা পুলিশের কাছে হস্তান্তর করে। সোমবার দুপুরে শ্রীমঙ্গল থানার ওসি আবদুস ছালেক এ কথা নিশ্চিত করেন। এর আগে ভাড়াটিয়া ইমাম তানভীরের মা ও স্ত্রীকে বড়লেখা থানা পুলিশ আটক করে। বড়লেখা থানার ওসি মোহাম্মদ ইয়াছিনুল হক জানান, নিহতের মাথা ও গলায় আঘাতের চিহ্ন রয়েছে। লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। ঘটনার পর থেকে ভাড়াটিয়া তানভির আহমদ পলাতক থাকায় তানভীরের মা ও স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। এদিকে হত্যার প্রতিবাদে ও আসামিদের গ্রেফতার করে শাস্তির দাবিতে সারা দিন আদালত বর্জন, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে জেলা আইনজীবী সমিতি। দুপুরে জেলা আইনজীবী সমিতির উদ্যোগে কোর্ট বর্জন, আদালত চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সর্বস্তরের আইনজীবীরা অংশ গ্রহণ করেন।

এ সময় বক্তব্য দেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এস এম আজাদুর রহমান আজাদ, সাধারণ সম্পাদক মো. কামরেল আহমেদ চৌধুরী।

 

"