নিজস্ব প্রতিবেদক

  ২২ মে, ২০১৯

সাত বছর আইনি লড়াইয়ের পর দোকান উচ্ছেদ

দীর্ঘ সাত বছর আইনি লড়াই চলার পর ঢাকা নদী বন্দরের (সদরঘাট) অভ্যন্তরে থাকা ২৭টি দোকান উচ্ছেদ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। গতকাল মঙ্গলবার সংস্থাটির বন্দর বিভাগের কর্মকর্তারা এসব দোকান উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। ২০১২ সালে এসব অভিযান চালালেও আইনি জটিলতার কারণে তা উচ্ছেদ করতে পারেনি বিআইডব্লিউটিএ।

বিআইডব্লিউটিএর বন্দর বিভাগের পরিচালক মো. শফিকুল হক জানান, সোমবার রাতে মালিকরা দোকান থেকে মালামাল সরিয়ে নেন। মঙ্গলবার ওইসব দোকান ভেঙে দেওয়া হয়েছে। উচ্ছেদ করা জমিতে সৌন্দর্যবর্ধন করা হবে।

সংস্থাটির কর্মকর্তারা জানান, ২০০৬ সালে এসব দোকান গড়ে ওঠে। টার্মিনালের সৌন্দর্যবর্ধনের জন্য ২০১২ সালে দোকান মালিকদের সরে যাওয়ার নোটিস দেয় বিআইডব্লিউটিএ। এর বিরুদ্ধে দোকান মালিকরা উচ্চ আদালতে রিট করেন। দোকান উচ্ছেদে স্থগিতাদেশ দেয় উচ্চ আদালত। এই আদেশের বিরুদ্ধে আপিল করে বিআইডব্লিউটিএ। গত রোববার ওইসব দোকান উচ্ছেদে বাধা নেই মর্মে রায় দেন আপিল বিভাগ। এরপরই সোমবার দোকান মালিকদের সরে যেতে নোটিস দেওয়া হয়। তারা আরো জানান, মালিকরা মালামাল সরিয়ে নেওয়ায় কোনো বাধা ছাড়াই দোকানগুলো উচ্ছেদ করা হয়। উচ্ছেদ করা মালামাল অপসারণে ২ লাখ ৪০০ টাকায় নিলাম দেওয়া হয়। আগামী তিন দিনের মধ্যে এসব মালামাল অপসারণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close