নিজস্ব প্রতিবেদক

  ২০ মে, ২০১৯

বিচারাধীন মামলা নিয়ে সংবাদে বাধা নেই : আইনমন্ত্রী

বিচারাধীন মামলার সংবাদ প্রকাশে বাধা নেই তবে মামলা আছে কিন্তু কার্যক্রম স্থগিতÑ এমন মামলার বিষয়ে রিপোর্টিং বা মতামত দেওয়া যাবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

গতকাল রোববার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার, জার্মানি, সুইজারল্যান্ড ও সুইডেনের রাষ্ট্রদূত, জাতিসংঘের বাংলাদেশ প্রতিনিধি, জাতিসংঘ মানবাধিকার সংস্থার প্রতিনিধি এবং ইউএনডিপির প্রতিনিধির সঙ্গে বৈঠক করেন আইনমন্ত্রী।

আনিসুল হক বলেন, মামলা চলছে, সেই মামলার রিপোর্টিং করতে কোনো বাধা নেই। কিন্তু বিচারাধীন যে মামলা, যার কার্যক্রম চলছে না সেই মামলার বিষয়ে কোনো মতামত দেওয়া থেকে বিরত থাকতে বলেছেন বলেই আমার মনে হচ্ছে।

সাংবাদিকদের উদ্দেশ্য করে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, একটা মামলা চলছে, সেটার ব্যাপারে রিপোর্টিং বন্ধ করতে হবে, আমার মনে হয় না সুপ্রিম কোর্ট এই কথা বলেছেন। আপনারা মামলার রিপোর্ট করতে পারেন। তবে যে মামলাটা বিচারাধীন সেই মামলাটা নিয়ে যদি আপনারা মতামত দেন তাহলে মিডিয়াতেই একটা ট্রায়াল হয়ে যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close