‘চাকরি করব বাঘের মতো’

প্রকাশ : ১৬ মে ২০১৯, ০০:০০

ফেনী প্রতিনিধি

ফেনীর নবনিযুক্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বলেছেন, চাকরি করার মতো করব। কলঙ্ক নিয়ে চাকরি করতে চাই না। চাকরি করলে বাঘের মতো করব। কারো কোনো অনিয়মকে ছাড় দেওয়া হবে না। গতকাল বুধবার ফেনী পুলিশ লাইন্স সম্মেলন কক্ষে জেলায় কর্মরত সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। সম্প্রতি সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত হত্যাকান্ডের ঘটনায় ফেনীতে পুলিশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণœ হয়। এ হত্যাকান্ডে দায়িত্বে অবহেলা ও গাফিলতির অভিযোগে ফেনীর এসপি জাহাঙ্গীর আলম সরকারকে শাস্তিমূলক প্রত্যাহার করা হয়েছে। এছাড়া নুসরাত হত্যাকান্ডের ঘটনাকে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার চেষ্টায় লিপ্ত ছিলেন সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেম হোসেন। তাকে সাময়িক বরখাস্ত করে রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

এ ঘটনার পর ফেনীর পুলিশ প্রশাসনে বদলি আতঙ্ক ও অস্থিরতা বিরাজ করছে। জেলা পুলিশের এমন ক্রান্তিকালে ফেনীর পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পান কাজী মনিরুজ্জামান। তিনি সম্প্রতি পুলিশ সুপার হিসেবে পদোন্নতিপ্রাপ্ত হলেও পদ না থাকায় ফেনীতেই অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

জেলা পুলিশের প্রতিটি সদস্যকে পেশাদারিত্বের সঙ্গে কাজ করতে হবে। অপরাধের সঙ্গে যে-ই জড়িত থাকুক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না। পুলিশ বিভাগের কোন সদস্য জড়িত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

"