পাকিস্তানে পাঁচ তারকা হোটেলে হামলা : নিহত ১

প্রকাশ : ১২ মে ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের গুয়াদারে একটি পাঁচ তারকা হোটেলে বন্দুকধারীদের হামলায় একজন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। বন্দুকধারীরা জোর করে হোটেলে ঢুকতে চাইলে বাধা দিলে নিরাপত্তাকর্মীকে গুলি করে হত্যা করে। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, বন্দুকধারীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিবিনিময় চলে। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।

পুলিশ বলেছে, হামলাকারীরা নৌকাযোগে গুয়াদার প্রদেশে গমন করে।

গুয়াদার থানার কর্মকর্তা আসলাম বাংগুলজাই জানান, পার্ল কন্টিনেন্টাল হোটেলে বিকাল ৪টা ৫০ মিনিটে ৩ থেকে ৪ জন বন্দুকধারী হামলা চালায়। তবে হোটেলটিতে কোনো বিদেশি নাগরিক অবস্থান করছিল না। যারা ছিলেন তারা সবাই হোটেলের কর্মী। সেখানে অবস্থানরত ৯৫ শতাংশ মানুষকে বের করে আনা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ, অ্যান্টি টেরোরিজম ফোর্স ও সেনারা উপস্থিত রয়েছে।

পুলিশ সূত্রকে উদ্ধৃত করে ডন জানিয়েছে, সেনাবাহিনীর ফ্রন্টিয়ার কর্পস সদস্যরা হোটেলটি ঘিরে রেখেছে এবং কাউকে কাছাকাছি যেতে দেওয়া হচ্ছে না।

গুয়াদারের ওরমারাতে বন্দুকধারীর হামরায় নৌ বাহিনী, বিমান বাহিনী ও কোস্টগার্ডের ১১ সদস্যসহ ১৪ জন নিহতের মাত্র কয়েক সপ্তাহের মধ্যে পাঁচ তারকা হোটেলে বন্দুকধারীর এই হামলা ঘটল।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী জাম কামাল খান আলিয়ানি পিসি হোটেলে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন এবং কর্তৃপক্ষকে হোটেলের ভেতরে থাকা সবার নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

"