নিজস্ব প্রতিবেদক

  ০৮ মে, ২০১৯

রেলমন্ত্রীর আহ্বান

চলন্ত ট্রেনে ঢিল নিক্ষেপকারীদেও ধরিয়ে দিন

রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, দুষ্কৃতকারীরা চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ট্রেনে ঢিল ছোড়া একটি মারাত্মক অপরাধ। তাই এ ধরনের অপরাধীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে হস্তান্তরের আহ্বান জানান তিনি। গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে এই আহ্বান জানান রেলমন্ত্রী।

রেলপথ মন্ত্রণালয় থেকে পাঠানো বিবৃতিতে মন্ত্রী বলেন, রেল একটি জাতীয় সম্পদ। এটি আরামদায়ক, সাশ্রয়ী ও নিরাপদ বাহন হিসেবে পরিচিত। কিন্তু বেশ কয়েক দিন ধরেই দুষ্কৃতকারীরা চলন্ত ট্রেনে ঢিল মেরে নিরাপদ বাহনকে অনিরাপদ করে তুলছে। ঢিলের আঘাতে অনেক যাত্রী আহত, এমনকি নিহত হচ্ছেন। এতে জানালার কাচ ভেঙে ট্রেনের যেমন ক্ষতি হচ্ছে, তেমনি মানুষের জীবন বিপন্ন হচ্ছে।

ট্রেনে ঢিল ছোড়ার ঘটনায় উদ্বেগ জানিয়ে মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, সম্প্রতি জাতীয় সংসদের স্পিকার ট্রেনে উত্তরাঞ্চল ভ্রমণের সময় দুষ্কৃতকারীর ছোড়া ঢিলে কাচ ভেঙে যায়। তবে তিনি অক্ষত থাকেন। এ ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এছাড়া গত রোববার রাতে পদ্মা ট্রেনে ছোড়া পাথর চার বছরের শিশু জিশান ও তার মায়ের মাথায় লাগে। শিশুটি এখন হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। এর আগে পাথরের আঘাতে মৃত্যু হয়েছে রেলের টিকিট চেকার শিকদার বায়েজিদ ও প্রকৌশলী প্রীতি দাসের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close